আইএএফ প্রধানের দাবি: বিশ্বের কাছে দৃশ্যমান প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করার জন্য ক্ষমতা প্রদর্শন করবে ভারত

0

নয়াদিল্লি: এয়ার চিফ মার্শাল এয়ার চিফ মার্শাল আর.কে.এস ভদৌরিয়া বৃহস্পতিবার বায়ুসেনা দিবসে তার ভাষণে পূর্ব লাদাখে বিমান বাহিনীর যুদ্ধ প্রস্তুতি সম্পর্কে উল্লেখ করে বলেছেন যে সেনাবাহিনী তার সংকল্প, প্রচারের সক্ষমতা “স্পষ্ট” করেছে এবং যখন প্রয়োজন হবে তখন তারা শত্রুদের সাথে কার্যকরভাবে মোকাবিলা করার ইচ্ছা প্রকাশ করবে। এয়ার চিফ মার্শাল ভাদৌরিয়া সাম্প্রতিক স্থগিতাদেশের সময় উত্তর সীমান্তে দ্রুত সেনা মোতায়েনের জন্য বিমান যোদ্ধাদের প্রশংসা করেছেন এবং যে কোনও পরিস্থিতিতে মোকাবিলা করার জন্য খুব অল্প সময়ে যুদ্ধ সরঞ্জাম স্থাপনের বিষয়েও কথা বলেছেন।

পূর্ব লাদাখের ভারত ও চীনা সেনাদের মধ্যে অচলাবস্থার পরিস্থিতি পাঁচ মাস ধরে চলছিল। এদিকে যে কোনও পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য বিমান বাহিনী ওই এলাকায় গুরুত্বপূর্ণ সেনা মোতায়েন করেছে। বিমান বাহিনী দিবস উপলক্ষ্যে হিনডনে আয়োজিত একটি অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান বলেছেন, “উত্তর সীমান্তে সাম্প্রতিক অচলাবস্থার সময় দ্রুত প্রতিক্রিয়া জানাতে আমি সমস্ত বিমান যোদ্ধাদের প্রশংসা করি, তারপরে আমাদের যে কোনও পরিস্থিতি মোকাবিলা করতে হবে। সংক্ষিপ্ত নোটিশে তারা যুদ্ধের সরঞ্জাম স্থাপন এবং ভারতীয় সেনাবাহিনী মোতায়েন ও ভরণপোষণের সমস্ত প্রয়োজনীয়তার জন্য সক্রিয় সমর্থন সরবরাহ করেছেন।”

তিনি বলেছেন যে সম্প্রতি রাফাল, চিনুক এবং অ্যাপাচি যুদ্ধজাহাজ বহরে থাকা শত্রুদের বিরুদ্ধে লড়াইয়ের দক্ষতা বৃদ্ধি পেয়েছে। বিমান বাহিনী প্রধান ভাদৌরিয়া বলেছেন, “প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় কার্যকরভাবে আমাদের সংকল্প, আমাদের পরিচালন ক্ষমতা এবং ইচ্ছাশক্তি আমরা স্পষ্টভাবে প্রদর্শন করেছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here