শুক্রবার রাত থেকে চলা এনকাউন্টারে কাশ্মীরে খতম দুই সন্ত্রাসবাদী

0

শ্রীনগর: চলতি বছরে সন্ত্রাসবাদ দমনে বেশ অনেকটাই সাফল্য পেয়েছে উপত্যকার সুরক্ষা বাহিনী। জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় একটি এনকাউন্টারে নিরাপত্তা বাহিনীর গুলিতে কমপক্ষে দু’জন সন্ত্রাসী নিহত হয়েছে। মৃত সন্ত্রাসবাদীদের কাছ থেকে একটি এম ৪ রাইফেল এবং একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

কাশ্মীর জোন পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, কুলগামের চিঙ্গাম এলাকায় নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে লড়াইয়ে দু’জন অজ্ঞাতপরিচয়ের সন্ত্রাসবাদী নিহত হয়েছে। শুক্রবার মাঝরাত থেকে গুলির লড়াই শুরু হয়েছিল। গোপন সুত্রে খবর পাওয়া যায় কয়েকজন জঙ্গি কুলগামের চিঙ্গাম এলাকায় বেশ কয়েকদিন ধরেই লুকিয়ে আছে। সেই তথ্যের উপর ভিত্তি করেই নিরাপত্তারক্ষীরা এলাকা ঘিরে ফেলে ০১ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা তল্লাশি অভিযান চালায়। সেই সময় লুকিয়ে থাকা জঙ্গিরা সেনাদের লক্ষ করে গুলি চালাতে শুরু করে। পাল্টা গুলি চালায় সেনারাও। তারপর শুরু হয় এনকাউন্টার।

এর আগে বুধবার, দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানের সময় তিনজন সন্ত্রাসী মারা গিয়েছিল। বারবার জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলেও তারা সেটি করেনি। তিনজনই নিষিদ্ধ আলবদর সন্ত্রাসবাদী সংস্থার অন্তর্ভুক্ত ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here