মোদীর বিমান কিনতে ৮৪০০ কোটির টাকা থাকলেও সেনাদের জন্য বুলেটপ্রুফ ট্রাক কেনার টাকা নেই, কটাক্ষ রাহুলের

0

নয়াদিল্লি: শনিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওতে, একটি ট্রাকের অভ্যন্তরে বসে থাকা কিছু সেনা অভিযোগ করেছে যে তাদের অফিসাররা তাঁদের জীবন নিয়ে খেলছে বুলেটপ্রুফ বিহীন ট্রাকে পাঠিয়ে। একটি নন-বুলেটপ্রুফ ট্রাকে প্রেরণ করে তাদের জীবন নিয়ে খেলছে।

রাগা একটি টুইট করে বলেছেন যে, “নন-বুলেটপ্রুফ ট্রাকে সৈন্যদের শহীদ হওয়ার জন্য প্রেরণ করা হচ্ছে অথচ সরকার প্রধানমন্ত্রীকে ৮ হাজার ৪০০ কোটি টাকার বিমানে যাত্রার সুবিধা দিচ্ছে।” “এটা কি ন্যায়বিচার?” প্রশ্ন করেছেন কংগ্রেস নেতা। গত বছর ভয়াবহ পুলওয়ামার হামলার পরে সিআরপিএফ বলেছিল যে কাশ্মীর উপত্যকায় সৈন্যবাহিনীর কনভয়দের নিরাপত্তা নিশ্চিত করতে ল্যান্ড-মাইন হাত থেকে রক্ষা পাওয়া যানবাহন (এমপিভি) এবং ৩০ সিটের বাসের নতুন বহর সংগ্রহ করবে।

জম্মু ও কাশ্মীরের মতো সংবেদনশীল অঞ্চলে বড় বড় কনভয়গুলিকে রাস্তায় চলাচলের অনুমতি দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রক গত বছর ঘোষণা করেছিল যে কাশ্মীর উপত্যকায় মোতায়েন করা সমস্ত সশস্ত্র পুলিশ এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর (সিএপিএফ) কর্মকর্তারা এখন বাণিজ্যিক বিমান চালাতে পারবেন ডিউটিতে যোগ দিতে বা সফরে যেতে বা ছুটিতে বাড়ি ফিরে যাওয়ার জন্য। প্রধানমন্ত্রীর জন্য ৮ হাজার ৪০০ কোটির বিশেষ বিমান প্রসঙ্গে রাহুল গান্ধী বলেছেন, “ভারতের পক্ষে আসল বিপদটিযে আমাদের প্রধানমন্ত্রী বুঝতে পারে না এমন নয় । এটি সত্য যে চারপাশে কারও কাছে তাঁকে বলার মতো সাহস নেই।” তাই কংগ্রেস নেতা ভারতীয় সেনাদের নন-বুলেটপ্রুফ ট্রাক নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করেছিলেন বলেছিলেন যে ভিভিআইপি বিমানের জন্য সরকারের ৮৪০০ কোটি টাকা রয়েছে তবে নিরাপদ ট্রাকের জন্য কোনও অর্থ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here