শ্রীনগরে চলছে এনকাউন্টার, চলতি বছরে কাশ্মীরে খতম ১৮৯ জন সন্ত্রাসবাদী

0

শ্রীনগর: সোমবার জম্মু ও কাশ্মীরের শ্রীনগরের রামবাগ এলাকায় সুরক্ষা বাহিনী ও সন্ত্রাসবাদিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়েছে বলেই কাশ্মীর পুলিশ জানিয়েছে। পুলিশ আর জানিয়েছে যে সিআরপিএফ-এর সেনারা এই যৌথ অভিযানের সঙ্গে রয়েছে।

কাশ্মীর জোন পুলিশ একটি ট্যুইতে লিখেছেন, “শ্রীনগরের রামবাগ এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও সিআরপিএফ অভিজান চালাচ্ছে। আরও বিশদ জানানো হবে।” দক্ষিণ কাশ্মীরে আলাদা গুলির লড়াইয়ে জইশ-ই-মহম্মদের দু’জন সহ চারজন সন্ত্রাসী গুলিবিদ্ধ হওয়ার দুদিন পরে এই বন্দুকযুদ্ধ হয়। শনিবার সকালে কুলগাম জেলায় পাকিস্তানি নাগরিকসহ দু’জন জেএম সন্ত্রাসী এবং পুলওয়ামা জেলায় বিকেলে আরও দুজন নিহত হয়।

এছাড়াও, অক্টোবরে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলায় নিরাপত্তা বাহিনীর সাথে রাতভোর লড়াইয়ে তিন সন্ত্রাসী নিহত হয়েছিল বলেই পুলিশ জানিয়েছে। তার আগের দিন উপত্যকার গেন্ডারবাল জেলায় বিজেপির এক কর্মীকে আক্রমণ করার সময় সন্দেহভাজন হিজবুল মুজাহিদিন সন্ত্রাসী নিহত হয়েছিল। বলা ভালো যে চলতি বছরে কাশ্মীরে সন্ত্রাসবাদ দমনে বড় সাফল্য পেয়েছে উপত্যকার সুরক্ষাবাহিনী। চলতি বছরে এখনও পরজন্ত জম্মু ও কাশ্মীরে ১৮৯ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here