কাশ্মীরে পাকিস্তানি বর্ডার অ্যাকশন টিমের (BAT)-এর অনুপ্রবেশ রুখে দিল ভারতীয় সেনা

0

শ্রীনগর: পাক সিমান্তে কড়া নজরদারির কাছে হার মানল অনুপ্রবেশকারীরা। বুধবার ভারতীয় সেনাবাহিনী জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর পাকিস্তান সেনাবাহিনীর সন্দেহভাজন বর্ডার অ্যাকশন টিম (BAT)-এর পদক্ষেপকে ব্যর্থ করেছে।

ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পস জানিয়েছে যে ভোরের দিকে কুপওয়ারা জেলার টংধর গ্রামে সন্দেহজনক তৎপরতা লক্ষ্য করা যায়। মাইক্রো-ব্লগিং সাইট ও ট্যুইটারে সেনার তরফে জানান হয়েছে এলওসি বরাবর ফরওয়ার্ড পোস্টের কাছাকাছি সতর্ক থাকা বাহিনী তিন থেকে চারজন অনুপ্রবেশকারীকে লক্ষ্য করেছিল। তাদের দেখে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য অনুপ্রবেশ রুখে দেওয়া গিয়েছে। এলাকা জুড়ে আরও অনুসন্ধান ও নজরদারি চালানো হচ্ছে। উল্লেখ্য, BAT পাকিস্তানের বিশেষ বাহিনী নিয়ে গঠিত এবং পাকিস্তানী সেনাবাহিনীর গুলির আড়ালে কাজ করে। অতীতে বেশ কয়েকটি বিএটি আক্রমণ হয়েছে যাতে ভারতীয় জওয়ানরা শহীদ হয়েছেন।

২০১৩ সালের জানুয়ারিতে ল্যান্স নায়েক হেমরাজকে হত্যা করা হয়েছিল এবং তার লাশ BAT বিকৃত করেছিল। ২০০৮ সালের জুনে, ২/৮ গোর্খা রাইফেলসের এক সৈনিক পথ হারায় এবং কেল সেক্টরে পাকিস্তানি বর্ডার অ্যাকশন টিমের (বিএটি) হাতে ধরা পড়ে যার কিছুদিন পর তার লাশ পাওয়া যায়। ভারত-পাক সীমান্ত দিয়েই ভারতে অনুপ্রবেশ করে জঙ্গিরা। সেই কাজে মদত দেয় পাক সেনারা। কারন পাকিস্তানের একটাই লক্ষ্য ভারতে সন্ত্রাসবাদ ছড়িয়ে দেওয়া। এর আগে একাধিকবার জঙ্গি অনুপ্রবেশ রুখে দিয়েছে ভারতিয় সেনারা। সেই সঙ্গে উদ্ধার করেছে একাধিক পাক আগ্নেয়াস্ত্র।

বলা বাহুল্য যে সীমান্তে কড়া নজরদারির কারণে পাকিস্তান ভারতে থাকা জঙ্গিদের অস্ত্র পাঠাতে নয়া পন্থা অবলম্বন করেছে। ড্রোনের সাহায্যে ভারতে থাকা জঙ্গিদের অস্ত্র পাঠাতে গিয়ে সেনার হাতে আটক হয়েছে। সেই সঙ্গে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে ভারতীয় সেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here