নজরে বিহার নির্বাচন: সকাল থেকেই এগিয়ে তেজস্বীর মহাজোট, চাপ বাড়ছে বিজেপির

0

পাটনা: আজ অর্থাৎ মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে ২৪৩ আসন বিশিষ্ট বিহার বিধানসভার ভোট গণনা। করোনা আবহে বিহার প্রথম রাজ্য যেখানে করোনাবিধি মেনে সম্পন্ন হয়েছে বিধানসভার ভোট দান পর্ব। প্রত্যাবর্তন নাকি পালাবদল তার দিয়ে তাকিয়ে সকলে। ভোট গননাত পর থেকেই বিহারে এগিয়ে রয়েছে তেজস্বী যাদবের নেতৃত্বে আরজেডি-কংগ্রেসের মহাজোট। ভোটের পর এক্সিট পোলের সমীক্ষা জানিয়েছে বিহারে এবার হবে পালাবদল। আর প্রথম পর্বের ভোট গণনা বলছে সেটাই।

সকাল ৮ তা থেকে ভোট গণনা শুরুর পর এখনও পর্যন্ত বেশ কিছু আসনে এগিয়ে রয়েছে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন মহাজোট। ১১১ আসনে মহাজোট এগিয়ে , এনডিএ লিড করছে ৭৭ আসনে। ঝড়ের গতিতে এগোচ্ছে তেজস্বী যাদব। বুহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের মন্ত্রী জেডি (ইউ)-এর জয় কুমার সিং দিনারা পিছিয়ে পড়েছেন। লড়াই চলছে হাড্ডাহাড্ডি। ৬১ আসেন এগিয়ে আরজেডি অন্যদিকে ১৬ টিতে এগিয়ে কংগ্রেস ও বিজেপি এগিয়ে ২৯টিতে, জেডি(ইউ) এগিয়ে ২৪টি আসনে। লোক জনশক্তি ২টি আসনে। অন্যরা ১০ আসনে রয়েছে। তেজস্বী রঘোপুর আসনে এগিয়ে মাত্র ৭০০ ভোটে। সকাল সাড়ে নটা পর্যন্ত তাঁর কাছে ২৫১২ টি ভোট এসেছে ।

এই নির্বাচনে বিজেপির লড়াই বেশ অনেকটাই কঠিন হবে বলেই মনে করা হচ্ছে। বিজেপি মরিয়া বিহারে সরকার ধরে রাখতে কিন্তু সকাল থেকে ভোট গণনা বলছে অন্য কথা। বিহারের ভোটে জেতার উপরে বিজেপির অনেককিছু নির্ভর করছে। কারনে বিহারের পরেই সামনে বাংলায় ভোট। বিহার ভোটে কে জিতবে তার ফল অনেকটাই পড়বে বাংলায়। তাই বিহারে আবারও সরকার গড়তে মরিয়া বিজেপি। শেষ হাসি কে হাসবে নীতীশ কুমার নাকি তেজস্বী যাদবের নেতৃত্বাধীন মহাজোট সেটা দেখাই এখন সময়ের অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here