দেশে এবার তৈরি হবে ২১৫ মিটার উঁচু হনুমান মূর্তি

0

কর্ণাটক: কয়েকশ কোটি টাকা ব্যয় করে দেশে আজকাল বিশাল মূর্তি তৈরির ঐতিহ্য শুরু হয়েছে। একদিকে অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে। এর পাশাপাশি ভগবান রামের ২৫১ মিটার উঁচু মূর্তি স্থাপনেরও প্রস্তুতি চলছে। অন্যদিকে, হনুমান জির ২১৫ মিটার উঁচু মূর্তিও তৈরি করা হবে। হনুমান জির প্রতিমা স্থাপন করা হবে তাঁর জন্মস্থান পম্পাপুর কিশকিন্ধায় (কর্ণাটক)। এটি বিশ্বের দীর্ঘতম হনুমান মূর্তি হবে।

এই প্রকল্পটি তৈরি করেছেন হনুমাদ জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। হনুমাদ ট্রাস্টের সভাপতি গোবিন্দ আনন্দ সরস্বতী বলেছেন, বিজয়া দশমীতে এই মন্দিরের জায়গার পূজা ও ভিত্তি প্রস্তর সম্পন্ন হয়েছে। বিশ্বের দীর্ঘতম হনুমান মূর্তির বাজেট ১২০০ কোটি টাকা। ট্রাস্টের চেয়ারম্যানের মতে, প্রতিমা সংগ্রহের জন্য সারা দেশে রথ ভ্রমণ করা হবে। ট্রাস্টের পক্ষে, ৮০ ফুট দৈর্ঘ্যের একটি রথও শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সামনে উপস্থাপন করা হবে, যা দুই বছরে দুই কোটি টাকা ব্যয়ে প্রস্তুত হবে। এর রথযাত্রা কিশিকিন্ধা থেকে অযোধ্যা নিয়ে আসা হবে।

ট্রাস্টের চেয়ারম্যানের মতে, প্রতিমা সংগ্রহের জন্য সারাদেশে রথ ভ্রমণ করা হবে। ট্রাস্টের পক্ষে, ৮০ ফুট দৈর্ঘ্যের একটি রথও শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সামনে উপস্থাপন করা হবে, যা দুই বছরে দুই কোটি টাকা ব্যয়ে প্রস্তুত হবে। এর রথযাত্রা কিশিন্ধা থেকে অযোধ্যা নিয়ে আসা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here