বিজেপি-মনোনীত মুখ্যমন্ত্রীকে অভিনন্দন: নীতীশ মুখ্যমন্ত্রী হওয়ার পর বললেন প্রশান্ত কিশোর

0

কলকাতা: একটা সময় ছিল যখন নীতীশ কুমার এবং নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোরের (পিকে) মধ্যে সম্পর্ক ছিল অনেক গভীর। নীতীশ কুমার তাঁকে এত বেশি পছন্দ করতে শুরু করেছিলেন যে তিনি প্রশান্ত কিশোরকে কেবল রাজনীতিতে নিয়ে আসেননি, একই সাথে একটি স্ট্রোকে তাঁকে জেডিউ-র সহ-সভাপতির পদে পরিণত করেছিলেন। কিন্তু পরিবর্তিত সময়ের সাথে তাদের সম্পর্ক এতটাই অবনতি হয় যে নীতীশ কুমার প্রশান্ত কিশোরকে নিজেই দল থেকে বহিষ্কার করে দিয়েছিলেন।

নীতীশ কুমারকে বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে সপ্তমবার শপথ নেওয়ার পরে প্রশান্ত কিশোর আক্রমণ করেছেন। প্রশান্ত কিশোর তাঁকে বিজেপি-মনোনীত মুখ্যমন্ত্রী বলেছেন। প্রশান্ত কিশোর টুইট করেছেন, “বিজেপি মনোনীত মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য নীতীশ কুমারকে অভিনন্দন। মুখ্যমন্ত্রী হিসাবে এক ক্লান্ত ও রাজনৈতিকভাবে তুচ্ছ নেতা নিয়ে, বিহারকে আরও কয়েক বছর কার্যকর শাসনের জন্য প্রস্তুত থাকতে হবে।”

নীতীশ কুমার তাঁর খুব কাছের সহযোগী প্রশান্ত কিশোরকে জনতা দল ইউনাইটেডের (জেডিইউ) সহ-সভাপতি করেছিলেন, কিন্তু প্রশান্ত কিশোর নীতীশের বিরোধিতা শুরু করেছিলেন ৩৭০, সিএএ এবং এনআরসি-র ইস্যুতে বিজেপির সমর্থনের কারণে। যে কারণে রাগ নিয়ে নীতীশ তাকে জেডিউ থেকে সরিয়ে দিয়ে এই সম্পর্ক চিরতরে শেষ করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here