কাশ্মীরে পোষ্টার দিয়ে সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগে গ্রেফতার পাঁচ সন্ত্রাসী সহযোগী

0

শ্রীনগর: জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, ত্রালের সের ও বাটাগুন্ড গ্রামে হুমকি দেওয়া পোস্টার ছড়ানোর মামলায় শনিবার পাঁচ সন্ত্রাসী সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি বছরের ১৩ জানুয়ারী সন্ত্রাসবাদী সংগঠনের কয়েকটি হুমকি পোস্টার ট্রাল এলাকার সের ও বাটাগুন্ড গ্রামে ছড়িয়ে দেওয়া হয়েছিল। সেই ঘটনার পরে অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে বেআইনী কর্মকাণ্ড আইনের সংশ্লিষ্ট ধারার অধীনে এফআইআর করা হয়েছিল। সেই এফআইআর-এর ভিত্তিতেই পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

তদন্ত চলাকালীন তদন্তকারী দল একাধিক জায়গায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটক করে। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ এবং অন্যান্য প্রমাণ সংগ্রহের সময় সের ও বাটাগুন্ড এলাকায় উল্লিখিত হুমকির পোস্টারগুলিকে উদ্ধারের সঙ্গে সঙ্গে সেই ঘটনায় জড়িত থাকার অভিযোগ পাওয়া ওই পাঁচজনের বিরুদ্ধে। তদনুসারে ওই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামির নাম জাহাঙ্গীর আহমদ প্যারে, আইজাজ আহমদ প্যারে, তৌসিফ আহমদ লোন, সাবজার আহমদ ভাট, ও কায়সার আহমদ দার। তারা সবাই গুলশানপাড়া ত্রালের বাসিন্দা বলেই পুলিশ জানিয়েছে। উল্লিখিত মামলায় হুমকি পোস্টার প্রস্তুত ও মুদ্রণের জন্য ব্যবহৃত একটি ল্যাপটপ এবং একটি প্রিন্টার উদ্ধার করা হয়েছে।