টিকাকরণ শুরুর প্রথম দিনেই অকেজো কো উইন অ্যাপ!

0

নয়াদিল্লি: ১৬ জানুয়ারি শনিবার গোটা দেশ জুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ কর্মসূচি। তবে টিকাকরণে প্রথম দিনেই রাজ্যে অকেজো কো উইন অ্যাপ। হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহ করতে হল। প্রশাসন সূত্রে খবর, নেটওয়ার্ক সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা ভ্যাকসিন কারা পেলেন , কারা পেতে চলেছেন, সেইসব ব্যক্তিদের নাম নথিভুক্ত হওয়ার কথা এই অ্যাপটির মাধ্যমে। কিন্তু আপাতত এই মুহূর্তে নেটওয়ার্ক সমস্যার কারণে এ রাজ্যে প্রতিষেধক নেওয়ার আগে ও পরে কো-উইন অ্যাপে নাম তোলা যাবে না বলে জানিয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর।

তাই রেজিস্ট্রেশন এবং প্রতিষেধক দেওয়ার পরে হাতে লেখা স্লিপ দেওয়া হবে গ্রাহককে। প্রশাসন সূত্রে খবর অনুযায়ী, নেটওয়ার্ক সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত রাজ্য সরকারের। আজ প্রতিটি কেন্দ্রে ভ্যাকসিন নেওয়ার জন্য যে একশো জনের নাম রয়েছে, তাঁদের নাম কো-উইন অ্যাপে নথিভুক্ত করার কথা। কিন্তু নেটওয়ার্ক সমস্যার কারণে হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কিন্তু নাম তুলতে গিয়ে দেখা যায়, এক-একটি নামের জন্য অতিরিক্ত অনেক সময় লাগছে। সারা দেশ জুড়ে যেখানে ওই অ্যাপের ব্যবহার চলছে, সেখানে এ রাজ্যে সার্ভার বসে যাওয়াতে সমস্যা দেখা দিয়েছে। তাই প্রথম দিনে আপাতত ম্যানুয়াল পদ্ধতিতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।