টিকাকরণের পরের দিনই মৃত্যু স্বাস্থ্য কর্মীর, কোভিড ভ্যাকসিনকেই দায়ী করল পরিবার 

0

লখনউ: প্রতীক্ষার অবসান করে গোটা দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ। প্রথমদিকে স্বাস্থ্য কর্মীদের দেওয়া শুরু হয় করোনা টিকাকরণ। এর মধ্যেই ঘটে গেল এক দুর্ঘটনা। টিকাকরণের পরের দিনই মৃত্যু হল এক ব্যক্তির। উত্তরপ্রদেশের মোরাদাবাদের জেলা হাসপাতালে কাজ করতেন মহিপাল সিং নামে ৪৬ বছর বয়সের এই ব্যক্তি। মৃতের পরিবারের অভিযোগ, ভ্যাকসিন নেওয়ার আগে সুস্থই ছিল মহীপাল।

ভ্যাকসিন নেওয়ার পরই নাকি অসুস্থ হয়ে পড়েন তিনি। অসুস্থ হওয়ার কিছুক্ষনের মধ্যেই মৃত্যু ঘটে তাঁর। শনিবারই করোনার ভ্যাকসিন নিয়েছিলেন মোরাদাবাদের জেলা হাসপাতালে কর্মরত এই ব্যক্তি। ভ্যাকসিন নেওয়ার পরদিন সকালেই বুকে ব্যথা, শ্বাসকষ্ট এবং কাশি অনুভব করে সে। পরে আরও অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সে মারা যায়।

যোগী আদিত্যনাথের দপ্তর থেকে ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। এই ঘটনার পর মুখ্যমন্ত্রীর দপ্তর জানিয়েছে, ময়না তদন্তের পরই ওই ব্যক্তির মৃত্যুর কারণ জানা যাবে। রবিবারও দেশের বিভিন্ন স্থানে টিকাকরণ হয়েছে। শনি ও রবিবার মিলিয়ে মোট টিকা প্রাপ্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ২৪ হাজার ৩০১ জন। রবিবার মাত্র ৬ টি রাজ্যে করোনার টিকাকরণ হয়েছে।