লালকেল্লায় কৃষক আন্দোলনে উস্কানি! দিল্লি পুলিশের জালে ধরা পড়ল মূল অভিযুক্ত দীপ সিধু

0

নয়াদিল্লি: প্রজাতন্ত্র দিবসের দিন কৃষকদের ট্রাক্টর মিছিল নিয়ে ধুন্ধুমার ছিল রাজধানী। ওই দিন কয়েকটি সংগঠন ব্যারিকেড ভেঙে লালকেল্লায় ট্রাক্টর নিয়ে ঢুকে পড়ে। এমনকি লালকেল্লার উপর সংগঠনের পতাকাও উত্তোলন করা হয়। লালকেল্লা কার্যত দখলে রাখে কৃষকরা। তিন সীমানায় সমস্ত ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারী কৃষকরা ঢুকে পড়ে লালাকেল্লায়। অশান্তি ছড়িয়ে পড়ে শান্তিপূর্ণ আন্দোলনে। সেই ঘটনায় এবার দিল্লি পুলিশ গ্রেফতার করল অভিযুক্ত দীপ সিধুকে।

বিজেপির লোক বলে মনে হওয়া এই সিধুই নাকি কৃষক আন্দোলনে ইন্ধন জুগিয়েছিল। প্রজাতন্ত্র দিবসের দিন সকাল ৮ টা থেকে লাগামছাড়া গতিতে দিল্লির দিকে ধেয়ে আসতে থাকে কৃষকদের মিছিল। পুলিশের বাধা কেউ মানেননি। আর তাই নিয়ে উত্তপ্ত হয়েছিল দিল্লির নয়ডা মোড়, আইটিও মোড়, এসবিটি এলাকা। মূল অভিযুক্ত ছিল দীপ সিধু পুলিশের নজর এড়িয়ে চলছিল।

দীপ সিধুকে ধরে দিতে পারলে ১ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করে দিল্লি পুলিশ। অবশেষে ধরা পড়েন তিনি। এছাড়াও প্রজাতন্ত্র দিবসের দিন ট্রাক্টর মিছিল নিয়ে চুক্তি লঙ্ঘনের অভিযোগে ২০ জন কৃষক নেতাকে লুকআউট নোটিশ পাঠিয়েছে দিল্লি পুলিশ। কৃষক-পুলিশের খণ্ডযুদ্ধে প্রায় ৪০০ জন পুলিশ আহত হয়েছেন। দিল্লি পুলিশ জানিয়েছে, উস্কানিমুলক ভাষণ দিয়ে হিংসাত্মক ঘটনায় প্ররোচনা দিয়েছেন কৃষক নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here