‘ত্রিবেদির নাটক’ই সাড়! গুজরাতের রাজ্যসভা আসনে ২ জনকে মনোনয়ন দিল বিজেপি

0

গান্ধীনগর: হঠাৎ অন্তরাত্মার ডাকে সাড়া দিয়ে নাটকীয় ভাবে রাজ্যসভা ও তৃণমূল ছেড়েছিলেন দীনেশ ত্রিবেদি। কিন্তু সব নাটক ভেস্তে গেল। যে উদ্দেশ্য তিনি এই নাটকীয় দেশত্যাগ করেছিলেন সেটাই কাজে এলনা। কানাঘুষো ‌শোনা যাচ্ছিল দীনেশ ত্রিবেদি রাজ্যসভার তৃণমূল সদস্যপদ ছাড়ার পর বিজেপি গুজরাতে তাঁকে প্রার্থী করতে পারে৷ সম্প্রতি গুজরাতের রাজ্যসভার দুই পদ খালি হয়েছিল। সেখানেই মাথা গলাবেন। কিন্তু দেখা গে‌ল গুজরাতের রাজ্যসভা আসনে ২ জনকে মনোনয়ন দিল বিজেপি। যার ফলে খালি হাতেই ফিরতে হলো ত্রিবেদীকে।

প্রসঙ্গত, গুজরাতে রাজ্যসভার দুটি আসন শূন্য হয়েছিল। তাই সেই শূণ্যস্থানে বিজেপি কাদের প্রার্থী করে সেদিকে নজর ছিলো রাজনৈতিক মহলের। সদ্য তৃণমূল কংগ্রেস ত্যাগ করা দীনেশ ত্রিবেদিও দফায় দফায় শুনিয়েছেন তাঁর সঙ্গে মোদি-শাহের বন্ধুত্বের কথা৷ কিন্তু রাজ্যসভা আসনে অন্য দু’জনকে মনোনয়ন দিয়েছে বিজেপি। ওবিসি মোর্চার সভাপতি দীনেশ অনবৈদ্য এবং রাম মোকারিয়া এবার বিজেপির প্রার্থী। আগামী ১ মার্চ রাজ্যসভায় গুজরাতের ২টি আসনে ভোট হবে।

তৃণমূল কংগ্রেস থেকে পদত্যাগের মুহুর্ত থেকেই দীনেশ ত্রিবেদির নাম গুজরাতের রাজ্যসভার আসনে মনোনিত হতে পারে বলে জল্পনা শুরু হয়েছিল। অনেকেই ধারনা করেছিলেন, ওই দুই আসনকে টার্গেট করেই দীনেশ তৃণমূল কংগ্রেস ছেড়েছেন৷ কারণ দীনেশের পদত্যাগের দিনেই গুজরাতের রাজ্যসভার দুটি আসনে নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। ওদিকে, দীনেশ নিজে গুজরাতি। তাই একুশের বাংলার ভোটকে নিশানা করে দীনেশকে গুজরাতের একটি আসনে বিজেপি মনোনয়ন দিতে পারে বলে জল্পনা শুরু হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here