বিজেপির বিধানসভা নির্বাচনের প্রস্তুতি: বাংলায় ২০ টি সমাবেশ করবেন প্রধানমন্ত্রী মোদী

0

নয়াদিল্লি: ২০২১ সালে পশ্চিমবঙ্গ সহ দেশের ৫ টি রাজ্যে বিধানসভা নির্বাচনকে ঘিরে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গ ও আসামের স্থানীয় নেতাদের দাবি মেনে নিয়েছেন। এরপরে প্রধানমন্ত্রী মোদী পশ্চিমবঙ্গে ২০ টি এবং আসামে ছয়টি সমাবেশ করবেন, সেখানে নিজেই ভাষণ দেবেন। পশ্চিমবঙ্গ এবং আসামে বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি একটি বিশেষ পরিকল্পনা করেছে এবং এ জাতীয় পরিকল্পনা করা হয়েছে যাতে মোদী পশ্চিমবঙ্গের ২৩ টি ও আসামের ৩৩ টি জেলায় সভা করতে পারেন।

সমস্ত নির্বাচনী রাজ্যে প্রধানমন্ত্রী মোদীর সমাবেশের চাহিদা অনেক বেশি, তবে বিজেপি পশ্চিমবঙ্গ ও আসামের দিকে বেশি জোর দিচ্ছে। বিজেপি জনসভার চাহিদা মেটাতে এবং স্থানীয় বিজেপি শাখার প্রত্যাশা পূরণে প্রস্তুত রয়েছে। কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশ করার প্রস্তুতিতে ব্যস্ত বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়, জাতীয় সহ সভাপতি মুকুল রায়, সাধারণ সম্পাদক সঞ্জয় সিং ও রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত তৈরি। প্রধানমন্ত্রী মোদী কলকাতায় ৭ মার্চ জনসভায় ভাষণ দেবেন। নির্বাচন কমিশন ভোটের তারিখ ঘোষণার পর এটি পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী মোদীর প্রথম সমাবেশ হবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে বুধবার দিল্লির দলীয় সদর দফতরে বিজেপির পশ্চিমবঙ্গ শাখার প্রধান কমিটি বৈঠক করবে। এই বৈঠকে নির্বাচনের কৌশল নিয়ে আলোচনার পাশাপাশি পশ্চিমবঙ্গের আসন্ন নির্বাচনের প্রার্থীদেরও আলোচনা করা হবে। পশ্চিমবঙ্গে ২৯৪ টি বিধানসভা আসনের জন্য অষ্টম দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অন্যদিকে আসামে ১২৬ টি আসনের জন্য তিন দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।