নিজের পদের অপব্যবহার করছেন প্রধানমন্ত্রী মোদী: অভিযোগ তৃণমূলের

0

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারি যন্ত্রপাতির অপব্যবহার করছেন। তৃণমূল এই মাসে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে নির্বাচন কমিশনকে এই বিষয়ে একটি চিঠি দিয়েছে। করোনার ভ্যাকসিন নেওয়ার পরে প্রদত্ত শংসাপত্রে প্রধানমন্ত্রী মোদীর ছবি নিয়ে প্রশ্ন উত্থাপন করেছে তৃণমূল। দল অভিযোগ করেছে যে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী নিজেই চিকিত্সক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের কৃতিত্ব নিচ্ছেন।

বলা বাহুল্য যে, করোনা ভ্যাকসিন নেওয়ার পরে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জনগণকে একটি শংসাপত্র প্রদান করছে, তাতে প্রধানমন্ত্রী মোদীর ছবি সংযুক্ত রয়েছে। শংসাপত্রের ছবি ছাড়াও ইংরেজি ও হিন্দিতে প্রধানমন্ত্রীর পক্ষে একটি বার্তাও ছাপা হয়েছে। তৃণমূল কংগ্রেস রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়ান নির্বাচন কমিশনকে একটি চিঠি লিখে বলেছেন যে, প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রনালয়ের দেওয়া করোনার ভ্যাকসিনেশন শংসাপত্রের মাধ্যমে কেবল তার অবস্থানের অপব্যবহারই করছেন না, যারা করোনার ভ্যাকসিন তৈরি করেছেন তাদের কৃতিত্বও চুরি করছেন। তিনি খোলামেলাভাবে চিকিত্সক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের নিঃস্বার্থ সেবার অপমান করছেন।

তৃণমূল সাংসদ নির্বাচন কমিশনকে লিখেছেন যে, এখন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে, প্রধানমন্ত্রী তার নাম প্রচার করতে পারবেন না বা সরকারের টিকা দেওয়ার প্ল্যাটফর্মে এই জাতীয় ক্রেডিট নিতে পারবেন না। নির্বাচন কমিশনের নিয়ম লঙ্ঘনের অভিযোগ এনে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তিনি বলেছেন যে, নির্বাচনের সময় নির্বাচন কমিশনকে করদাতাদের ভিত্তিতে প্রধানমন্ত্রীকে ভুল সুবিধা গ্রহণ করা এবং ভুল উপায়ে প্রচার করা থেকে বিরত রাখতে হবে।