ভ্যাকসিন নিয়ে বাড়ছে আশঙ্কা: টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরে মৃত্যু এক ব্যক্তির

0

মুম্বই: প্রতীক্ষার অবসান করে গোটা দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ। প্রথমদিকে স্বাস্থ্য কর্মীদের দেওয়া শুরু হয় করোনা টিকাকরণ। গত ১ মার্চ সোমবার থেকে শুরু হয়েছে দ্বিতীয় দফার টিকাকরণ। এর মধ্যেই ঘটে গেল এক দুর্ঘটনা। টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হল এক ব্যক্তির। জানা গিয়েছে, মহারাষ্ট্রে ৪৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম সুখদেব কিরদাত। মঙ্গলবার কোভিড টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ১৫ মিনিটের মধ্যেই হাসপাতালে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

তারপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। তিনি ছিলেন এক জন চক্ষুরোগ বিশেষজ্ঞের গাড়ির চালক। তবে চিকিৎসকরা মৃত্যুর কোনও কারণ বলেননি। করোনার টিকাকেও দোষ দেননি। ময়না তদন্তের সঠিক কারণ জানাবেন চিকিৎসকরা। জানা গিয়েছে, সুখদেব টিকার প্রথম ডোজ নিয়েছিলেন গত ২৮ জানুয়ারি।

বলা বাহুল্য, এর আগেও করোনা টিকা নেওয়ার পর মৃত্যু হয়েছে দেশের বেশ কয়েকজনের। উত্তরপ্রদেশের মোরাদাবাদের জেলা হাসপাতালে কাজ করা মহিপাল সিং নামে ৪৬ বছর বয়সের এক ব্যক্তিও মারা গিয়েছিলেন। মৃতের পরিবারের অভিযোগ ছিল, ভ্যাকসিন নেওয়ার আগে সুস্থই ছিল মহীপাল। ভ্যাকসিন নেওয়ার পরই নাকি অসুস্থ হয়ে পড়েন তিনি।