লাইভ রেডিও শোতে প্রধানমন্ত্রী মোদীর মা সম্পর্কে অশ্লীল মন্তব্য, #BoycottBBC ট্রেন্ড সোশ্যাল মিডিয়ায়

0

নয়াদিল্লি: বিবিসি এশিয়ান নেটওয়ার্কের রেডিও শো ‘বিগ ডিবেট’-এ প্রধানমন্ত্রী ডেকে নরেন্দ্র মোদীর মাকে অকথ্য ভাষায় গালিগালাজ দেওয়ার বিষয়টি সামনে এসেছে। এই ঘটনার পর থেকে সোশ্যাল মিডিয়ায় #BoycottBBC ট্রেন্ড চলছে। আসলে ব্রিটেনে সম্প্রচারিত প্রোগ্রামে একজন কলার ফোন করেছিলেন এবং কথোপকথনের সময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাকে গালি দিতে শুরু করেন। এই ডিবেট ব্রিটেনের শিখ এবং ভারতীয়দের বিরুদ্ধে বর্ণবাদ ইস্যু ভিত্তিক ছিল।

এই সময় একজন কলার প্রধানমন্ত্রী মোদীর মা সম্পর্কে অশ্লীল মন্তব্য করেছিলেন। এই শোয়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। ওই কলার অশালীন আচরণের নিন্দা না করার জন্য লোকেরা বিবিসি এবং হোস্টকে আক্রমণ করছে। বিবিসির এই কার্যে বিধায়ক কপিল মিশ্রও টুইট করেছেন। কপিল মিশ্র লিখেছেন, “বিবিসিতে যে নোংরা ও অশ্লীল অপব্যবহার করা হয় তা ভারতের আইন ও সংবিধান অনুসারে একটি অপরাধ। বিবিসিকে উত্তর দিতে হবে অন্যথায় আমরা নাগরিক হিসাবে আইনের মাধ্যমে ভারতে বিবিসি বন্ধের দিকে এগিয়ে যাব।”

এই প্রোগ্রামটি ব্রিটেনে চলমান শিখ এবং ভারতীয়দের সাথেও সম্পর্কিত ছিল, যেখানে পাঞ্জাবের কৃষকরা প্রধান অংশগ্রহণকারী ছিলেন। অনুষ্ঠানের আয়োজক সোশ্যাল মিডিয়ায় হোস্টের নিন্দা করা হচ্ছে। টুইটারে #BoycottBBC ট্রেন্ডিং চলছে।