বন্ধুত্ব পূর্ণ সম্পর্কের পাঠ দিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে  চিঠি মোদীর

0

নয়াদিল্লি: ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান আর এই প্রতিবেশী দেশের সাথে ভারতের সম্পর্ক মধুর নয় তা উড়ি মামলার পর থেকেই।আর এই তিক্ত সম্পর্ক আরো তিক্ত হয়ে ওঠে বালাকোটের পর। এবার প্রতিবেশী দেশ পাকিস্তানের প্রধানন্ত্রী ইমরান খান কে চিঠি ভারতের প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীর। মোদি চিঠিতে শুভেচ্ছা জানালেন পাকিস্তান দিবসের কারণে এরই সাথে এই চিঠির মাধ্যমে পাক প্রধানমন্ত্রী জানালেন পড়শি দেশের সঙ্গে কীভাবে সুসম্পর্ক রাখা যায় তার পাঠও দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চিঠিতে লিখেছেন,’পড়শি দেশ হিসেবে পাকিস্তানের মানুষের সঙ্গে সুসম্পর্ক চায় ভারত। সেই জন্য বিশ্বাস, সন্ত্রাসবিহীন ও শত্রুতার মনোভাব ছাড়তে হবে।’ এর সাথেই মোদি আরও বলেন চিঠিতে করোনাভাইরাসের মতো অতিমারীর মোকাবিলায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে উৎসাহ জুগিয়েছেন। তবে কি এবার সম্পর্কের বরফ গলার ইঙ্গিত পাওয়া যাচ্ছে? সরকারি সূত্রে অবশ্য খবর, প্রতিবছরই পাঠানো হয় এটা রুটিন চিঠি প্রতিবেশী দেশ কে।

এই বছর ফেব্রুয়ারি মাসে আবারও ২০০৩ সালের সীমান্ত সংঘর্ষ বিরোধী চুক্তিতে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে ভারত-পাকিস্তানের সেনারা। গত সপ্তাহে ভারতীয় বিদেশ সচিব হর্ষবর্ধন স্রিংলা বলেন,’পাকিস্তানের সঙ্গে ভালো প্রতিবেশী হতে চায় ভারত। দ্বিপাক্ষিক বিষয়গুলি নিয়ে আলোচনাতেও আপত্তি নেই। সুস্থ পরিবেশে দ্বিপাক্ষিক সংলাপ হতে পারে। তবে তা নির্ভর করছে ইসলামাবাদের উপরে।’
তবে কি এবার দীর্ঘ দিনের ভারত পাক বিরোধ এবার মেটার পথে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here