অবশেষে সিবিআই দফতরে হাজিরা কয়লাকাণ্ডে অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার

0

নিজস্ব প্রতিবেদকঃ শেষপর্যন্ত সিবিআই দফতরে হাজিরা দিলেন কয়লা কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। গত চারমাস ধরে সিবিআইয়ের তরফে ডেকে পাঠানো হলেও লাগাতার হাজিরা এড়িয়ে যাচ্ছিলেন অনুপ মাঝি। কিছুদিন আগে সুপ্রিমকোর্টের রক্ষাকবচ তিনি, ৬ই এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেফতারি করা যাবে না, সুপ্রিমকোর্টের এই রক্ষাকবচ নিয়েই সিবিআই দফতরে হাজিরা দেন লালা।

দীর্ঘ চার মাস পর অনুপ মাজি ওরফে লালা নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিলেন। সিবিআই আধিকারিকদের দাবি, তাঁদের হাতে লালার বিরুদ্ধে একাধিক তথ্য প্রমান রয়েছে। অনুপ মাজির সামনে সমস্ত তথ্য, বয়ানের কপি, এবং গুরুত্বপূর্ণ সেই ডায়েরি যেখানে প্রভাবশালী ব্যাক্তিদের কাছে টাকা পৌঁছে দেওয়ার বিস্তারিত উল্লেখ রয়েছে, সেগুলি সামনে রেখেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। সূত্রের খবর, তিনি নিজেও কয়ালাকান্ডের বিভিন্ন নথি সঙ্গে নিয়ে এসেছেন। সেগুলি ক্ষতিয়ে দেখবেন সিবিআই আধিকারিকরা। এদিন তাঁর বয়ানও রেকর্ড করা হবে বলে জানা গিয়েছে।

এর আগে চার বার অনুপ মাজি ওরফে লালাকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। কিন্তু প্রতিবার হাজিরা এড়িয়ে যাচ্ছিলেন তিনি। যার জেরেই লালার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। শুরু হয় তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার পক্রিয়া। কিছুদিন আগে সুপ্রিমকোর্টের রক্ষাকবচ তিনি, ৬ই এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেফতারি করা যাবে না। পাশাপাশি এদিন ফের লালাকে সিবিআই-এর অ্যান্টি করাপশন ব্রাঞ্চে হাজিরা দিতে বলা হয়েছিল। সেই তলবের প্রেক্ষিতেই সুপ্রিমকোর্টের রক্ষাকবচ নিয়েই সিবিআই দফতরে হাজিরা দেন লালা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here