মাওবাদীদের পাতা ‘U’ আকৃতির ফাঁদে পা দিয়ে শহীদ ২২ জওয়ান

0

ছত্তিশগড়: গতকালই ছত্তিশগড়ে মাও হামলায় (Naxal Attack) শহিদ জওয়ানের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২২ এবং হাসপাতালে চিকিৎসাধীন ৩০ জন। আর সেখানে এই মাও অভিযানে নিকেশ হয় মাত্র ১০ জঙ্গি। এমনটা কিভাবে হল ? ঠিক কোন ফাঁদে পা দিয়েছিলেন সিআরপিএফ-র এই বিশেষ ‘কোবরা বাহিনী’। যার কারণে ঘেরাটোপ থেকে বেরোতে পারলেন না তাঁরা। এবার একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে।

সিআরপিএফ আধিকারিক কুলদীপ সিং (Kuldip Singh) এদিন জানালেন, ‘ এই আধাসেনা অভিযানে কোনও ত্রুটি ছিল না। গাছপালা হীন ফাঁকা জঙ্গলে মাওবাদীদের পাতা ‘U’ আকৃতির ফাঁদে পা দিয়েছিলেন জাওয়ানরা বলে জানান তিনি। আর সেখানেই অপেক্ষা করছিল প্রায় ৪০০ জন সশস্ত্র মাওবাদী। তাঁরাই হামলা চালায় জাওয়ানদের উপর। এমনকি ঘটানো হয় আইইডি বিস্ফোরণও। উল্লেখ্য, গোপন সূত্র মারফত ছত্তিশগড়ের (Chhattishgarh) জঙ্গলে মাওনেতা হিদমার (Hidma) লুকিয়ে থাকার খবর পায় পুলিশ। যা ছিল একটি ফাঁদে ফেলার টোপ বলে জানা যাচ্ছে। এবার বাহিনী যখন জঙ্গলে ঢোকে সেখানে ইউ আকৃতির ফাঁদ তৈরি করে অপেক্ষা করতে থাকে মাওবাদীরা। বাহিনীদের দেখতে পেয়েই গুলি বৃষ্টি শুরু করে মাওবাদীরা। গাছপালা হীন ফাঁকা জঙ্গল হওয়ায় কোনও কিছুর আড়ালে লুকাতে পারেনি জওয়ানরা। যদিও পুরোপুরি সত্যতা এখনও জানা যায়নি। জঙ্গলে হিদমার লুকিয়ে থাকার টোপ দিয়েই জওয়ানদের উপর এই হামলা চলে। উল্লেখ্য, সম্প্রতি মাও নেতা হিদমার মাথার দাম ৪০ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছিল।

প্রসঙ্গত,  সোমবার সকালে জওয়ানদের শ্রদ্ধা জানাতে ছত্তিশগড়ে পৌঁছয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) । জগদলপুরে শেষ শ্রদ্ধা জানান তিনি। এরপর বিষ্ণুপুরে গিয়ে নিরাপত্তা বাহিনীর আধিকারিকদের সঙ্গে বৈঠকের করেন  অমিত শাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here