দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ, একদিনে আক্রান্ত প্রায় ৯৭ হাজার

0

নিজস্ব প্রতিবেদনঃ প্রথম ঢেউ সামলে ওঠার আগেই দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। ফের হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বিগত একমাস ধরে দেশের একাধিক রাজ্যেকে গ্রাস করেছে এই মারণ ভাইরাস। যা নিয়ে ফের নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৯৮২ জন। এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ২৬ লক্ষ ৮৬ হাজার ৪৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি গিয়েছে ৫০ হাজার ১৪৩ জন। ফলে এখন পর্যন্ত ১ কোটি ১৭ লক্ষ ৩২ হাজার ২৭৯ জন করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এক্টিভ কেসের সংখ্যা ৭ লক্ষ ৮৮ হাজার ২২৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। গোটা দেশে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লক্ষ ৬৫ হাজার ৫৬৭।

মহারাষ্ট্রে করোনার জেরে গত ২৪ ঘণ্টায় ৪৭,২৮৮ জন আক্রান্ত হয়েছেন। পরিসংখ্যান বলছে একদিনে করোনা থেকে মুক্ত হয়েছেন মহারাষ্ট্রের ২৬ হাজার ২৫২ জন। মৃতের সংখ্যা করোনার জেরে ১৫৫ জনে দাঁড়িয়েছে গত ২৪ ঘণ্টার নিরিখে। কয়েক সপ্তাহ ধরে রাজধানী দিল্লির করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। টানা চার মাসের রেকর্ড ভেঙে রবিবার দিল্লির করোনা সংক্রমণ ৪ হাজার পার করেছিল। পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দিল্লিতে কোরোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৪৮ জন। মারণ ভাইরাসের কামড়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। বর্তমানে দিল্লিতে এক্টিভ কেসের সংখ্যা ১৪ হাজার ৫৮৯।এবং সুস্থ হয়ে বাড়ি গিয়েছে ২ হাজার ৯৩৬ জন।

ইতিমধ্যে দেশে শুরু হয়েছে তৃতীয় দফার টিকাকরণ কর্মসূচি। ৪৫ বছর বয়সের পর থেকে সকল নাগরিকের টিকা দেওয়া শুরু হয়েছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে ৮ কোটি ৩১ লক্ষ ১০ হাজার ৯২৬ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here