“অটল থাকাই আমাদের কর্মীদের বৈশিষ্ট্য” ৪১ তম প্রতিষ্ঠা দিবসে কর্মীদের উজ্জীবিত করলেন প্রধানমন্ত্রী

0

নয়াদিল্লি: বিজেপি কেবল ভোট জেতার মেশিন নয়। দেশের সমস্ত সম্প্রদায়ের মানুষের সমর্থন পেয়েছে গেরুয়া শিবির। এভাবেই বিজেপির ৪১তম প্রতিষ্ঠা দিবসে দলের সাফল্যকে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেই সঙ্গে জানিয়ে দিলেন যারা তাঁদের দলের ঘোর বিরোধী, তাদেরও সম্মান করে বিজেপি। তবে এরই পাশাপাশি বিরোধী দলের পরিবারতন্ত্রের অভিযোগ তুলে কার্যত বিরোধী কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিলেন তিনি। তুলে আনলেন কেরল ও পশ্চিমবঙ্গে বিজেপি কর্মীদের আক্রান্ত হওয়ার প্রসঙ্গও।

বিজেপি সম্পর্কে মানুষকে ভুল বোঝানো হয় বলে এদিন অভিযোগ করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। তিনি বলেন, ”কখনও বলা হয় সংবিধান বদলে দেওয়া হবে, কখনও বলা হয় নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া হবে। কখনও বা কৃষকদের জমি ছিনিয়ে নেওয়ার কথাও বলা হয়। আসলে কিছু মানুষ হার সহ্য করতে পারেন না বলেই এসব রটাতে থাকেন। কিছু লোকের বিজেপির সঙ্গে শত্রুতা রয়েছে, তাই এমন করেন। বিজেপির সব কর্মীদের এবিষয়ে সতর্ক থেকে মানুষকে সাবধান করে দিতে হবে।” তিনি পরিষ্কার জানিয়ে দেন, সিএএ, কৃষি আইনের মতো বহু বিষয়েই মানুষকে ভুল বোঝানো হচ্ছে। এটা খুব বড় ষড়যন্ত্র।

আত্মবিশ্বাসের সঙ্গে নরেন্দ্র মোদি দাবি করেন, রাজনৈতিক স্বার্থের কারণে বহু দলই ভেঙে যায়। কিন্তু বিজেপিতে কখনও এমন হয়নি।কেন্দ্র থেকে রাজ্য স্তর, সবক্ষেত্রে দলের সাফল্যের পিছনে দলীয় কর্মীদের একেবারে মাটিতে থেকে কাজ করাকে অসীম গুরুত্ব দেন তিনি। আর সেই প্রসঙ্গেই চলে আসে কেরল, পশ্চিমবঙ্গের মতো রাজ্যে কর্মীদের উপরে হামলার প্রসঙ্গ। তিনি বলেন, ”এই সব রাজ্যে আমাদের কর্মীদের হুমকি দেওয়া হয়, তাদের পরিবারের উপরে হামলা হয়। কিন্তু তবুও অটল থাকাই আমাদের কর্মীদের বৈশিষ্ট্য।” প্রসঙ্গত, এই মুহূর্তে দুই রাজ্যেই ভোট চলছে। কেরলের পাশাপাশি পশ্চিমবঙ্গের ভোটজয়ে যে বিজেপি মরিয়া, তা যেন আরেকবার পরিষ্কার হয়ে গেল প্রতিষ্ঠা দিবসের বক্তৃতাতেও আলাদা করে এই অভিযোগের উল্লেখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here