ফের ভয়াবহ পরিস্থিতি ! ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ ২৬ হাজারের বেশি, মৃত্যু ৬৮৫

0

নয়াদিল্লি: রেকর্ড সংক্রমণ! বিগত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জন, মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। গত বছর জানুয়ারি মাসে সর্বোচ্চ সংক্রমণের সাক্ষী হয়েছিল দেশ। একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ২৯ হাজার জন। তার পর থেকে এত বেশি সংক্রমণের সম্মুখীন হতে হয়নি দেশবাসীকে।

স্বাভাবিকভাবেই করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত ভয় ধরাচ্ছে। পাশাপাশি দৈনিক মৃত্যুর পরিসংখ্যান নিয়েও চিন্তায় প্রশাসন। করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলির ক্রমতালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দ্বিতীয় স্থানে ব্রাজিল। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৯ লক্ষেরও বেশি। মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৬ হাজার। স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর, এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে ৯,০১,৯৮,৬৭৩। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১.২৯,২৮,৫৭৪, মোট সুস্থ ১,১৮,৫১৩৯৩, অ্যাক্টিভ কেস ৯,১০,৩১৯ , মোট মৃত্যু ১,৬৬,৮৬২। করোনা আক্রান্ত রাজ্যগুলির ক্রম তালিকায় প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় কেরল আর তৃতীয় স্থানে রয়েছে কর্নাটক। তবে দিল্লি, পঞ্জব, ছত্তিশগড়ের পরিস্থিতিও উদ্বেগজনক।

দেশে করোনার বাড়বাড়ন্ত রুখতে টিকাকরণে জোর দিয়েছে কেন্দ্রীয় সরকার। এজন্য আগামী ১১ এপ্রিলের মধ্যে বিভিন্ন অফিসে ভ্যাকসিন সেন্টার তৈরি করতে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here