অবশেষে কোবরা জওয়ান রাকেশ্বর সিং মনহাসকে মুক্তি দিল মাওবাদীরা, স্বস্তি মিলল পরিবারে

0

ছত্তিশগড়: কোবরা জওয়ান রাকেশ্বর সিং মনহাসকে মুক্তি দিল মাওবাদীরা। ছত্তিশগড় পুলিশ সূত্রে খবর এমনই। ৩ এপ্রিল সুকমা-বিজাপুর সীমান্তে সংঘর্ষের পর ওই জওয়ানকে বন্দী করে নিয়ে যায় মাওবাদীরা।বাবাকে ফিরে পেতে কান্নাকাটি করছিল সিআরপিএফ জওয়ানের মেয়ে শ্রাঘবী। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে কান্নাভরা মুখে সে বলেছিল ‘মাওবাদী কাকু দয়া করে আমার বাবাকে ফিরিয়ে দিন। পাপার পরী পাপাকে খুব মিস্ করছে। আমি পাপাকে খুব ভালবাসি। প্লিজ নকশাল আঙ্কল, আমার পাপাকে ঘরে পাঠিয়ে দাও’।

ছত্তীসগড়ের বিজাপুরে মাওবাদী হামলায় নিহত হয়েছিলেন ২২ জন সিআরপিএফ জওয়ান। ৩১ জন হাসপাতালে চিকিৎসাধীন। মাওবাদীরা কমান্ডো রাকেশ্বর সিংহ মনহাসকে বন্দি করে নিয়ে যায়। সোমবার একজন স্থানীয় সাংবাদিকের কাছে সোমবার আসে মাওবাদীদের। ফোনের ওপার থেকে বলা হয়, কোবরা কমান্ডোকে বন্দী করে রাখা হয়েছে। সেই হামলায় নিখোঁজ ছিলেন জম্মুর রাকেশ্বর সিং মানহসের। আগামী ১৫ এপ্রিলই পারিবারিক একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা থাকলেও, তাঁর অপহরণের খবরে গোটা পরিবারে নেমে এসেছিল শোকের ছায়া।

এরপর গতকাল রাকেশ্বর সিংহ মনহাসের ছবি প্রকাশ করে মাওবাদীরা। স্থানীয় এক সাংবাদিকের কাছে ওই ছবি মাওবাদীরা পাঠিয়েছে বলে জানা যাচ্ছে। ছবিতে রাকেশ্বর সিং মনহাসকে তালপাতায় ঘেরা একটি জায়গাতে বসে থাকতে দেখা যায়। শারীরিকভাবে সুস্থই মনে হচ্ছিল ছবিতে। মনে হচ্ছিল তিনি কথা বলছেন কারোর সঙ্গে। তবে সামনে থাকা ব্যক্তি বা ব্যক্তিদের ছবিতে দেখা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here