সাতদিনের কার্ফু ঘোষণা হতেই মদের দোকানে লম্বা লাইন

0

নয়াদিল্লি: সুরা প্রেমে করোনা বিধি ভুলে মদ কিনতে হাজির জনতা। এদিন,সোমবার এই চিত্র ধরা পড়ে রাজধানীতে। সোমবার রাত থেকে আগামী ছয় দিনের জন্য লকডাউন ঘোষণা হল দিল্লিতে। করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে এমনই সিদ্ধান্ত নিল কেজরিওয়াল সরকার। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ২৫,৪৬২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

দিল্লিতে সাত দিনের কার্ফুতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ছাড়া সমস্ত দোকানপাট বন্ধ থাকবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে প্রয়োজনীয় সামগ্রীর দোকান। এ ঘোষণা করতেই, মদ মজুত রাখতে ঘর থেকে বেরিয়ে পড়েছেন দিল্লির বাসিন্দারা। মদের দোকানের সামনে দেখা গেল লম্বা লাইন। প্রায় হুমড়ি খেয়ে পড়ে মদ কিনছেন জনতা। গত বছর যখন লকডাউন শিথিল করা হয়েছিল, তখন দেখা গিয়েছিল মদের দোকানের সামনে মানুষের ঢল। সেই একই ছবির পুনরাবৃত্তি ঘটল।

গত সপ্তাহেই করোনা সংক্রমণ মোকাবিলায় নিয়ন্ত্রণবিধি জারি করে দিল্লি সরকার। সপ্তাহান্তে কার্ফু লাগু হয়। এচাড়া শপিং মল, জিম, প্রেক্ষাগৃহ, স্পা, রেস্তোরাঁ, বার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু পরিস্থিতি ক্রমেই জটিল থেকে জটিলতর হচ্ছে। তাই এবার ছয় দিনের জন্য কার্ফু জারি করারই সিদ্ধান্ত নিল দিল্লি সরকার। অবশ্য পরিযায়ী শ্রমিকদের দিল্লি না ছাড়ার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here