১ মে থেকে শুরু টিকাকরণ, কোভিশিল্ড ভ্যাকসিনের একটি ডোজের দাম ঘোষণা করল সিরাম 

0

নয়াদিল্লি: গোটা দেশ রয়েছে করোনার গ্রাসের নিশানায়। রোজই বাড়ছে দ্রুত গতিতে আক্রান্তের ও মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে কেন্দ্র সরকার সিদ্ধান্ত নিয়েছে ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে টিকা দান করার।সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও পাওয়া যাবে এই টিকা। সমগ্র দেশ বাসী এখন অপেক্ষায় রয়েছে এই টিকার দাম সম্পর্কে জানতে।

আজ বুধবার টিকা প্রস্তুত কারক সংস্থা সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে জানানো হয়েছে বেসরকারি ক্ষেত্রে কোভিশিল্ড টিকার একটি ডোজের দাম ৬০০টাকা পড়বে।আর রাজ্য সরকারের অধীনে যে হাসপাতাল গুলি আছে সেখানে এই টিকার দাম পড়বে ৪০০ টাকা। এছাড়াও টিকা মিলবে খোলা বাজারেও। সেই প্রস্তুতি চলছে। এই ঘোষণাও এদিন আদর পুনাওয়ালা জানান সেরাম ইনস্টিটিউটের তরফে।

১৮ বছরের ঊর্ধ্বে সকলকেই আগামী ১ মে থেকে করোনা টিকা দেওয়া শুরু হবে দেশে। সিরাম ইনস্টিটিউটের অবশ্য দাবি তাদের প্রস্তুত ভ্যাকসিন দুনিয়ার অন্যান্য কোম্পানির ভ্যাকসিনের তুলনায় অনেক সস্তা। সিরামের পক্ষে এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‘ফাইজার ও মর্ডানার ভ্যাকসিনের দাম পড়বে ১,৫০০ টাকা প্রতিটি ডোজ। অন্যদিকে, রাশিয়ার Sputnik V ভ্যাকসিনের দাম পড়বে ৭৫০ টাকা’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here