সুরক্ষাবিধি শিকেয়! মাস্ক ছাড়াই কোভিড সেন্টারে ঘুরছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

0

নয়াদিল্লি: করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ক্রমশা বাড়াচ্ছে আতঙ্ক। এরই মধ্যে কেন্দ্র ও রাজ্য স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে করোনা মোকাবিলায় এখনই লকডাউন নয়। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে একথা কার্যত স্পষ্টই করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা থেকে বাঁচতে একমাত্র ভরসা ফেস মাস্ক ও স্যানিটাইজার। প্রত্যেককেই সচেতন হতে বলছেন রাজ্য তথা দেশের নেতা-মন্ত্রীরা। কিন্তু এই নির্বাচনের সময় এত মিছিল-মিটিং, জনসভা, রোড শো। সকল রকম করোনা বিধি নিষেধকে উপেক্ষা করেই চলছে প্রচার। এই সময় কি তারা আদৌ সচেতন হচ্ছেন? এই প্রশ্নটাই বারবার করে উঠে আসছে। আরও একবার এই প্রশ্ন উঠল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি ভিডিও প্রকাশ্যে আসার পর।

এই ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, মুখে মাস্ক ছাড়াই ঘুরছেন তিনি। তাও আবার একটি কোভিড সেন্টার ঘুরে দেখার সময়। অমিত শাহের এই ভিডিও সোশ্যাল মিডিয়া জুড়ে বেশ ভাইরাল হয়েছে। অনেকেই প্রশ্ন তুলছে যে, নেতা-মন্ত্রীরা নিজেরাই সুরক্ষাবিধি পালন না করলে তাদের সংস্পর্শে আসা সাধারণ মানুষের মধ্যে সংক্রমণ ছড়ালে দায় নেবে কে? সেই সঙ্গে এই ভিডিওতে দেখা গিয়েছে, অমিত শাহের আশেপাশে থাকা সকলেই মাস্ক পড়ে আছেন। মাস্ক নেই কেবল তার মুখেই। পাশাপাশি এইবারের নির্বাচনে রয়েছে এক ঝাঁক তারকা প্রার্থী। আর এই তারকা প্রার্থীরাও কার্যত করোনা বিধিকে উপেক্ষা করেই চালাচ্ছেন তাদের ভোট প্রচার।

দেখুন অমিত শাহের সেই ভিডিও: 

 

বলা বাহুল্য, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৯৫ হাজার ৪১ জন করোনা আক্রান্ত হয়েছেন। দেশে মোট করোনা আক্রান্ত ১ কোটি ৫৬ লক্ষ ১৬ হাজার ১৩০ জন। এদিকে একদিনে এই মারণ ভাইরাসে প্রাণ হারালেন ২,০২৩ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ১ লক্ষ ৮২ হাজার ৫৫৩ জন। লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনার চিকিৎসাধীন ২১ লক্ষ ৫৭ হাজার ৫৩৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here