দৈনিক সংক্রমণে বিশ্বরেকর্ড ভারতের, একদিনে আক্রান্ত প্রায় ৩ লক্ষ ১৫ হাজার

0

নয়াদিল্লি: লাগামহীন। ৩ লক্ষেরও বেশি ছাড়িয়ে গেল দেশে দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা। যার জেরে তৈরি হল রেকর্ড। করোনাভাইরাস সারা বিশ্বে ছড়ানোর পর এখনও অবধি কোনও দেশে একদিনে এত জন আক্রান্ত হননি। গত ২৪ ঘণ্টায় যা হল ভারতে। অবশ্য গত ২৪ ঘণ্টায় করোনা কালের মধ্যে সব থেকে বেশি পরীক্ষা হয়েছে দেশে। এদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২,১০৪ জনের।

স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের তথ্য অনুযায়ী, একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৩,১৪,৮৩৫ জন৷ তার ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ৫৯ লক্ষ ৩০ হাজার ৯৬৫। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২,১০৪ জনের৷ করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৮৪ হাজার ৬৫৭ জন৷ এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ২২,৯১,৪২৮টি।

দেশে একদিনে সুস্থ হয়েছেন ১,৭৮,৮৪১ জন৷ মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার ৮৮০ জন। ২৪ ঘণ্টায় আক্রান্তের চেয়ে সুস্থ মানুষের সংখ্যা অনেকটাই কম৷ দেশে এখন চিকিৎসাধীন রয়েছেন ২২ লক্ষ ৯১ হাজার ৪২৮ জন। এখনও পর্যন্ত দেশে মোট ১৩ কোটি ২৩ লক্ষ ৩০ হাজার ৬৪৪ জনের টিকাকরণ হয়েছে।

দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ শুরুতে ৮-৯ রাজ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু গত ক’দিনে আরও কয়েকটি রাজ্যে বেড়েছে সংক্রমণ। ১৮-১৯টি রাজ্যে এখন উল্লেখযোগ্য সংক্রমণ হচ্ছে৷ মহারাষ্ট্র সবার শীর্ষে৷ তারপর রয়েছে দিল্লি, মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু, কেরল৷পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে একাধিক রাজ্য নাইট কার্ফুর পথে হেঁটেছে৷ মহারাষ্ট্রে শুরু হয়েছে সাপ্তাহিক কার্ফু৷ এছাড়া রাজস্থান, কেরল, পঞ্জাবে কার্ফু ঘোষণা করা হয়েছে৷ দিল্লিতেও লকডাউন শুরু হয়েছে। আজ থেকেই মারাঠাভূমে শুরু হচ্ছে কঠোর কারফিউ। ঝাড়খণ্ডেও আজ থেকে শুরু হচ্ছে ৭ দিনের কারফিউ।

এদিকে বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য ভবন- এর বুলেটিনের তথ্য অনুযায়ী, একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১০ হাজার ৭৮৪ জন৷ সব মিলিয়ে বাংলায় মোট আক্রান্তের সংখ্যাটা প্রায় ৭ লক্ষ৷ পাশাপাশি একদিনে মৃত্যু হয়েছে আরও ৫৮ জনের৷ গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫,৬১৬ জন৷ মোট সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষের বেশি৷ সুস্থতার হার কমে ৮৯.২৩ শতাংশ৷ এক সময় এই হার ছিল ৯৭.৩৬ শতাংশ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here