মহারাষ্ট্রে কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, প্রাণ হারালেন আইসিইউ-তে থাকা ১৩ জন রোগী

0

কলকাতা: বর্তমান পরিস্থিতিতে করোনার সঙ্গে চলছে মরিয়া লড়াই। একের পর এক হাসপাতাল চত্বর ঘিরে উঠে আসছে কেবল একটায় ছবি। রোগীর পরিবারের হাহাকার, নেই বেড, নেই অক্সিজেন। এমনই পরিস্থিতিতে ভয়ানক ছবি ধরা পড়ল মহারাষ্ট্রের বিজয় বল্লভ হাসপাতালে। মুম্বই থেকে ৭০ কিলোমিটর দূরে অবস্থিত এই হাসপাতাল হয়ে উঠল মুহূর্তে মৃত্যুপুরী। ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারালেন আইসিইউ-তে ভর্তি থাকা ১৩ জন রোগী।

বর্তমানে মহারাষ্ট্র প্রাণ পণে লড়াই করে চলেছে করোনার সঙ্গে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় অগ্নিকান্ডের ঘটনায় রোগীদের প্রাণ হারানোর খবর প্রকাশ্যে আসা মাত্রই নেমে আসে শোকের ছায়া। আগুন লাগার খবর সামনে আসার পরই রোগী ও নার্সদের মধ্যে প্যানিক সৃষ্টি হয়। এই মুহূর্তে ৯০ জন রোগী ভর্তি ছিলেন এই হাসপাতালে। এক প্রত্যক্ষদর্শীর কথা, তাঁকে তাঁর বন্ধু ফোন করে খবর দেন রাত তিনটে নাগাদ। তাঁর বন্ধুর আত্মীয়া ভর্তি ছিলেন সেই হাসপাতালে।

তাঁরা সেখানে পৌঁছনো মাত্রই চোখে আসে বাইরে দাঁড়িয়ে দমকল। আইসিইউ থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। মাত্র দুজন নার্সকেই দেখা গিয়েছিল। কোনও ডাক্তার ছিলেন না সেই সময় বলে তিনি দাবী করেন। আধ এক ঘণ্টা সময় লাগে দমকল কর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনতে, তারই মধ্যে আট দশটা দেহ চোখে পড়ে, জানান অবিনাশ্ব পাটিল, প্রত্যক্ষদর্শী। তবে অভিযোগ উড়িয়ে দিয়ে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, ভেতরে ডাক্তার ছিলেন, এবং দমকলের সব নিয়ম মেনেই ফ্লোর প্ল্যানিং ও আয়োজন করা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here