লকডাউনে মানুষ ব্যতিব্যস্ত, বিপুল হারে ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে

0

লন্ডন : করোনা ভাইরাসের প্রবল সংক্রমণে আজ বিশ্বের অসংখ্য দেশ লকডাউনে আবদ্ধ। বিশ্বের সকল মানুষ নিজেদের সুরক্ষিত রাখতে ঘরের মধ্যে বন্দী রয়েছেন। আর বাড়িতে থাকার দরুণ ইন্টারনেটকেই একমাত্র সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন মানুষ। অনলাইনে গান শুনে, ভিডিও দেখে কিংবা বন্ধুদের সাথে ভিডিও চ্যাট করেই এই অবসর সময় কাটাচ্ছেন একাধিক মানুষ। কিন্তু এর পাশাপাশি নিজ কামসুখের জন্য মানুষ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটেও। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছে লন্ডনের একটি বিখ্যাত সংবাদপত্র।

এই সংবাদপত্রের প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, এই মাসে অর্থাৎ মার্চে বিশ্বজুড়ে প্রায় ১২ শতাংশ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে। এই মুহুর্তে যে তিনটি দেশে করোনার প্রভাব সবথেকে বেশি পড়েছে, সেখানে সবথেকে বেশি ভিড় বেড়েছে। ইতালিতে প্রায় ৫৭ শতাংশ, ফ্রান্সে ৩৯ শতাংশ এবং স্পেনে প্রায় ৬১ শতাংশ ভিড় বেড়েছে। পাশাপাশি ভারতেও যথেষ্টভাবে বেড়েছে এই ওয়েবসাইটে আনাগোনা।

করোনার এই কঠিন পরিস্থিতিতে মানুষকে পরিষেবা দিতে গোটা বিশ্বজুড়ে নিজেদের সাবস্ক্রিপশন চার্জ তুলে নিয়েছিল ‘পর্নহাব’ নামক একটি মার্কিন পর্ন ওয়েবসাইট। যার দরুণ তাদের ওয়েবসাইটে বিনামূল্যে সমস্ত পর্ন ভিডিও দেখতে পারবেন ঘরবন্দী মানুষ। এছাড়া এই কঠিন পরিস্থিতির মধ্যেও নিজেদের সামাজিক কর্তব্য পালন করেছে এই ওয়েবসাইট। একটি বহুল প্রচারিত মার্কিন সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এর সঙ্গেই করোনা-আক্রান্ত যৌনকর্মীদের ২৫ হাজার মার্কিন ডলার অনুদান দেবে এই পর্নহাব। নিউইয়র্কে ৫০ হাজার কর্মীদের মধ্যে বিনামূল্যে মাস্কও বিলি করেছে এই সংস্থা।