লকডাউনে একাকিত্ব দূর করতে সিনেমা দেখে আবারও নতুন করে প্রেমে পড়ুন

0

করোনার বিরুদ্ধে মোকাবিলা করার জন্য দেশজুড়ে চলছে লকডাউন। এতেই তো হয়েছে সবথেকে বড় সমস্যা। কদিন আর বাড়িতে বসে কাটানো যায়। দু-এক দিন কিংবা এক সপ্তাহ ভালো লাগলেও তারপর নিঃসঙ্গতা ও একাকিত্ব সঙ্গী হয়েছে দেশবাসীর। ঘরের মধ্যে বদ্ধ হয়ে মন বসছে না কিছুতেই। তবে এতটাও মন ভাঙ্গার কোনও কারণ নেই। লকডাউনের বাকি দিনগুলোতে আবারও নতুন করে প্রেমে পড়ুন।

একাকিত্ব কাটাতে, মন ভালো করতে প্রেমেই পড়ুন সিনেমা দেখে। হ্যাঁ, সেই সমস্ত পুরনো দিনের সিনেমা দেখুন যা আবারও আপনাকে নতুন করে প্রেমে পড়তে কিংবা ভালবাসতে বাধ্য করবে। সেই সঙ্গে কাটবে আপনার নিঃসঙ্গতা ও একাকিত্ব বোধ। পুরনো সিনেমা আগে দেখা হলেও আরও একবার দেখুনই। তারপর উপলব্ধি করুন মনের জানলা খুলে ভালোবাসার অনুভূতি মন ভরালো কিনা। তবে আর দেরি কেন? দেখুন এই ১০ টি ভালোবাসার কাহিনী নিয়ে তৈরি সিনেমা।

১. দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে : আদিত্য চোপড়া পরিচালিত ও শাহরুখ খান-কাজল অভিনীত বিখ্যাত প্রেমের ছবি ডিডিএলজি। আরও একবার সিমরান ও রাজের মতো করে প্রেমে পড়ার চেষ্টা করুন।

২. মহব্বতে: আদিত্য চোপড়া পরিচালিত ও শাহরুখ খান-ঐশ্বর্য রায় অভিনীত ছবি। আরও একবার ফিরে যান গুরুকুলে। নতুন করে প্রেমে পড়ুন।

৩. হাম আপকে হ্যায় কউন: সুরাজ বরজাতিয়া পরিচালিত, সলমন খান এবং মাধুরি দিক্ষিতের সেই মন কাড়া ভালোবাসার কাহিনি দেখুন আরও একবার।

৪. কুছ কুছ হোতা হ্যায়: করণ জোহার পরিচালিত ত্রিকোণ প্রেমের ছবি দেখুন শাহরুখ খান, রানি মুখার্জি ও কাজলের সঙ্গে।

৫. দেবদাস: আরও একবার শাহরুখ-ঐশ্বর্য অভিনীত দেবদাস দেখুন। পুরনো হলেও দেবদাসের ভালোবাসায় মন ভাল করার সঙ্গে আসবে চোখে জল।

হিন্দি তো হল এবার দেখে নিন কয়েকটি বাংলা ছবি:

১. হারানো সুর: উত্তম কুমার সুচিত্রা সেন অভিনীত এই ছবি দেখে উপলব্ধি করুন জীবনের ‘হারানো সুর’ খুঁজে পান কিনা।

২. শাপমোচন: আরও একবার পুরনো দিনে ফিরে গিয়ে দেখুন না উত্তম-সুচিত্রার মতো শাপমোচন করে ভালোবাসা ফেরে কিনা।

৩. প্রাক্তন: খুব বেশী দিন হয়নি ছবিটি। তবুও আরও একবার প্রাক্তত দেখে ভাবুন সত্যিই কি প্রসেনজিত ও ঋতুপর্ণার মতো প্রাক্তন হয়ে থাকা যায়?

৪. বেলাশেষে: সৌমিত্র চট্টোপাধ্যায়ের বেলাশেষে দেখে আরও একবার সম্পর্কের মানে বুঝুন। সত্যি কি বেলাশেষে সব শেষ হয় নাকি নতুন সূর্য ওঠে আরও একবার।

৫. হামি: অনেক তো হল প্রাপ্ত বয়স্কদের ভালোবাসার কাহিনি। তবে একবার ব্রত তিয়াসার মতো করে মনে করার চেষ্টা করুন তো ছোটবেলা কি এই ভাবে নিষ্পাপ ভালোবেসেছিলেন কাউকে।

একাকিত্ব ছেড়ে সিনেমায় মজুন। আপনার মন ভালো হতে বাধ্য। সেই সঙ্গে পাবেন প্রাণ খোলা ভালোবাসা ও আনন্দের অনুভূতি।