নরেন্দ্র মোদীকে কটাক্ষ করায় পাকিস্তানের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন কেজরিওয়াল

0

নয়াদিল্লি: দিল্লির রাজনীতির রশি আরও একবার কেজরিওয়ালের হাতে। বিধানসভা নির্বাচনে ৭০ এর মধ্যে ৬২ টি আসনে জয়লাভ করে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে আপ। অন্যদিকে মাত্র ৮ টি আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বিজেপিকে। তবে বিজেপির এই হারে বিরোধীদের থেকে কয়েকগুণ বেশি খুশি প্রতিবেশী দেশ পাকিস্তান।

ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বরাবরই মাথা ঘামায় ইমরান রাজত্ব। দিল্লিতে বিজেপির হার নিয়ে জল্পনা জুড়ে দিয়েছে ইমরান-ক্যাবিনেট সহ পাক-সংবাদমাধ্যমও। মঙ্গলবার সন্ধ্যেয় দিল্লির ফলাফল ঘোষণা হতেই তার প্রভাব পড়ে পাকিস্তানেও। পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম এমনকি প্রধানমন্ত্রী ইমরান খানের মন্ত্রীরাও মন্তব্য করেছেন।

দিল্লির নির্বাচন নিয়ে সর্বাগ্রে ট্যুইট করেন পাকিস্তানের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী। বিজেপির হার নিয়ে বিদ্রুপ করে তিনি লেখেন, “ইয়ে ক্যায়া হুয়া?” এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘বেচারা’ বলে উল্লেখ করেন তিনি। তবে পাক-মন্ত্রীর এই বয়ানের পাল্টা জবাব দিয়েছেন স্বয়ং অরবিন্দ কেজরিওয়াল।

প্রধানমন্ত্রীর মানরক্ষা করে কেজরিওয়াল লেখেন, “নরেন্দ্র মোদী সমগ্র ভারতের প্রধানমন্ত্রী। উনি আমারও প্রধানমন্ত্রী এবং দিল্লির নির্বাচন ভারতের আভ্যন্তরীণ বিষয়। এক্ষেত্রে সন্ত্রাস উৎপাদনকারী দেশের কোনও বক্তব্যই আমরা বরদাস্ত করব না”। পাকিস্তানের একাধিক সংবাদপত্রও দিল্লিতে বিজেপির হার নিয়ে মশকরা করেছে। হাস্যরসে ভরে যায় পাক-সংবাদপত্রের শিরোনাম।