মন্ত্রীপরিষদ থেকে অনুরাগের বহিষ্কারের দাবি এনসিপির

0

নয়াদিল্লি: অনুরাগ ঠাকুরকে কেন্দ্রীয় অর্থ-প্রতিমন্ত্রীর পদ থেকে সরানোর দাবি জানালেন এনসিপি নেতা নবাব মালিক। শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে এই বিষয়ে আবেদন জানিয়েছেন তিনি। তার কারণ হিসেবে অনুরাগ ঠাকুরের ‘গোলি মারো’ মন্তব্যকেই উল্লেখ করেছেন নবাব মালিক।

এদিন তিনি বলেন, “অমিত শাহজি, অনুরাগ ঠাকুরের গোলি মারো মন্তব্য অত্যন্ত কুরুচিকর এবং হিংসাত্মক। এই বিষয়ে বিবেচনা করে ওনাকে মন্ত্রীপরিষদ থেকে বরখাস্ত করা করুণ”। পাশাপাশি, ধর্মীয় মেরুকরণ করা নিয়ে বিজেপিকেও কটাক্ষ করেন তিনি। সংবাদসংস্থাকে নবাব মালিক বলেন, “বিজেপি বরাবরই ধর্মের ভিত্তিতে সমাজকে ভাগ করার চেষ্টা করে এসেছে। যদি তাঁরা অনুরাগের মন্তব্যকে সত্যিই অপরাধযোগ্য বলে মনে করেন, তাহলে যত দ্রুত সম্ভব ওকে ক্যাবিনেট থেকে বাদ দিয়ে দিক”।

সম্প্রতি দিল্লির বিধানসভা নির্বাচনী প্রচারে নেমে সাম্প্রদায়িক মন্তব্য করে বিতর্কে জড়ান বিজেপির অনুরাগ ঠাকুর। দিল্লিতে তিনি বলেন, “দেশদ্রোহীদের গুলি করে মারা উচিত”। অনুরাগের এই মন্তব্যের পরেই তাঁর বহিষ্কারের দাবি জানায় বিরোধী শিবির। নির্বাচন কমিশনের উপর চাপ বাড়তে থাকায় নির্বাচনী প্রচার থেকে অনুরাগকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।

এই নিয়ে মুখ খোলেন AIMIM-প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। তিনি বলেন, “ক্ষমতা থাকে তো আমাকে জনসমক্ষে গুলি করে মেরে ফেলুক। কোথায় কখন যেতে হবে বলে দিক বিজেপি”। ওয়াইসির পাশাপাশি এবার অনুরাগের বিরুদ্ধে মুখ খুললেন বিজেপির প্রাক্তন জোটপক্ষ এনসিপিও।