“অত্যন্ত দুঃখজনক”: নির্মলার ঘোষণার পর RSS-এর সমালোচনার মুখে পড়ল সরকার

0
nirmala sitaraman

নয়াদিল্লি: অর্থমন্ত্রী নির্মলা সীতারামণের চতুর্থ দিনের ঘোষণাকে ‘রাষ্ট্রের অন্যতম দুঃখজনক দিবস’ বলে আখ্যা দিল ভারতীয় মজদুর সংঘ। বিজেপির আদর্শিক পরামর্শদাতা আরএসএস-এর সংসৃষ্ট ওই দলের সাধারণ সম্পাদক ভিরজেশ উপাধ্যায় বলেন, “ঘোষণা করার আগে ট্রেড ইউনিয়ন, সামাজিক উপদেষ্টা এবং স্টেক হোল্ডারদের সঙ্গে পরামর্শ করতে লজ্জা পেয়েছে সরকার। এটা রাষ্ট্রের জন্য অত্যন্ত দুঃখজনক একটি দিন”।

উল্লেখ্য, শনিবার চতুর্থ দফায় প্যাকেজের বিষয়ে বিবৃতিতে আটটি সেক্টরে্র “কাঠামোগত সংস্কার”-এর কথা ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী। সেই সেক্টরগুলি ছিল কয়লা, খনিজ প্রতিরক্ষা উৎপাদন, আকাশসীমা পরিচালনা, এমআরও শক্তি বিতরণ, মহাকাশ, পারমাণবিক শক্তি।। তবে সরকারের এই ঘোষণার ফলে দেশে বহু মানুষ কাজ হারাবেন বলে মন্তব্য করেন ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক।

তাঁর মতে, এই আটটি ক্ষেত্রকে প্রাইভেটাইজ করলে বিপুল পরিমাণ কর্মী ছাঁটাই শুরু হবে। করোনা সংক্রমণের এই সংকটময় পরিস্থিতিতে যার ব্যাপক কু-প্রভাব পড়বে। ভিরজেশ উপাধ্যায় আরও বলেন, “কোনোরকম আলোচনা না করে এই ধরণের ঘোষণা করা কখনোই যুক্তিযুক্ত নয়। এরফলে যে পরিবর্তন হবে তার খেসারত দিতে হবে কর্মীদের”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here