ফ্রন্ট নয়, রাজনৈতিক দল ঘোষণা করতে চলেছেন আব্বাস সিদ্দিকী

0

কলকাতা: জল্পনার অবসান। একাধিক রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। শেষমেষ নিজস্ব রাজনৈতিক দল গড়ার পথেই হাঁটছেন ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকী। আপাতত তিনি রাজনৈতিক দলকে নিয়ে ফ্রন্ট গড়বেন না। আগামি বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে নিজের রাজনৈতিক দল ঘোষণা করবেন বলে খবর।

যদিও তিনি আগে বলেছিলেন, নিজের রাজনৈতিক দলের পাশাপাশি ১০টি রাজনৈতিক দলের ফ্রন্ট ঘোষণা করবেন। তবে সেই ফ্রন্ট ঘোষণা থেকে বিরত থাকছেন। শুধু নিজের রাজনৈতিক দলই ঘোষণা করবেন আব্বাস। প্রসঙ্গত, আব্বাস সিদ্দিকীর লক্ষ্য আসন্ন বিধানসভা নির্বাচনে জোট গড়া। আর সেই জোট গড়েই নির্বাচন লড়া। তাই একাধিক রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চালাচ্ছেন তিনি। ইতিমধ্যেই কংগ্রেস নেতৃত্বের সঙ্গে তাঁর সদর্থক আলোচনা হয়েছে। গত রবিবার আবার প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের পুত্র রোহনের সঙ্গে বৈঠক করেন আব্বাস। কথা দিয়েছেন, জোট হলে ২০১৬ সালে কংগ্রেসের জেতা কোনও আসনের দাবি তাঁরা জানাবেন না।

এমনকি আব্বাসের সঙ্গে কংগ্রেস শিবিরের পক্ষে জোটের আলোচনা চালিয়ে যাচ্ছেন বিরোধী দলনেতা আব্দুল মান্নানও। তিনি জোট নিয়ে সম্প্রতি কংগ্রেস হাইকম্যান্ডকে একটি রিপোর্টও পাঠিয়েছেন। সেই রিপোর্ট হাতে পাওয়ার পরেই আব্বাসের দল ঘোষণা পর্যন্ত রাজ্যনেতৃত্বকে বিষয়টির ওপর নজর রাখতে নির্দেশ দিয়েছে এআইসিসি। পাশাপাশি, বাম দলগুলির সঙ্গেও আব্বাসের জোট আলোচনা চলছে বলেই সূত্রের খবর। অন্যদিকে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসি আব্বাসের দলের সঙ্গে বাংলার ভোটে জোটের ঘোষণা করে দিয়েছেন। গত ৩ জানুয়ারি ফুরফরা শরিফে এসে মিম প্রধান আব্বাসের ওপর তাঁর আস্থা জ্ঞাপন করে জোটের কথা ঘোষণা করে গিয়েছেন।