‘বিজেপিতে আসলে লাভ’ মন্ত্রিত্ব ছাড়ার পরেই রাজীবকে স্বাগত জানালো দিলীপ ঘোষ

0

নয়াদিল্লি: বিধানসভা নির্বাচনের আগে বাংলায় পরতে পরতে উত্তজনার পারদ চড়ছে। ২১-এর নির্বাচনের আগে দলবদল প্রায় নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। আজ আবারও তৃণমূলকে বড় ধাক্কা দিয়ে মন্ত্রীত্ব পদ ছাড়লেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজীব ইস্তফাপত্র পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীর কাছে এমনকি পৌঁছে গিয়েছে রাজভবনে রাজ্যপালের কাছে। মন্ত্রিত্ব ছাড়ার পরেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বিজেপিতে স্বাগত জানিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

দিলীপ ঘোষ জানিয়েছেন, “রাজীব বিজেপিতে আসলে বিজেপি লাভবান হবে, অনেকেই তৃণমূল ছেড়ে বিজেপিতে আসছেন, রাজীব বন্দ্যোপাধ্যায় আসলেও তাঁকে স্বাগত জানানো হবে।” প্রসঙ্গত, রাজীব মন্ত্রিত্ব ছাড়লেও বিধায়ক পদ থেকে ও দলের প্রাথমিক পদ থেকে ইস্তফা দেননি। আগামীকালই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অন্যদিকে ৩০ জানুয়ারি রাজ্যে আসছেন অমিত শাহ। তবে কি এবার বিজেপির শীর্ষ কোনও নেতার হাত ধরে গেরুয়া শিবিরেই যোগ দেবেন রাজীব। এই নিয়েই শুরু হয়েছে জল্পনা। তবে রাজীবের ইস্তফা দেওয়াতে কিছুই আসে যায় না বলে জানাছেন তৃণমূলের বিভিন্ন নেতারা। এমনকি তিনি তৃণমূলে থাকবেন না এটাও জানতেন তৃণমূল নেতারা এমনটাই বলছেন তৃণমূলের নেতারা।

জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। দলের সঙ্গে যে দূরত্ব বাড়িয়ে দিচ্ছিলেন তা আগে থেকেই বোঝা যাচ্ছিল। রাজ্যের মানুষের জন্য কাজ করতে পারার সুযোগ পেয়েছিলেন বলে গর্ব বোধ করেছেন তিনি। চিঠিতে সেই কথাই জানিয়েছেন। সেজন্য কৃতজ্ঞতা প্রকাশও করেছেন। শনিবার ফেসবুক পোস্টে রাজীব বলেন, ‘আমার আশা, যতটা সম্ভব আগামীদিনে প্রত্যেক মানুষকে পরিষেবা দেওয়ার চেষ্টা করব। যেটা আমার রাজনীতিতে যোগ দেওয়ার একমাত্র কারণ।”