পদত্যাগমন্ত্রীর দায়িত্ব তুলে নিলেন মুখ্যমন্ত্রী, এই নিয়ে মোট ছয়টি দফতর মমতার অধীনে

0

কলকাতা : ডিসেম্বর মাসে শুভেন্দুর তিনটি মন্ত্রীত্ব পদ ছড়ার পর ওই তিন দফতরের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই তালিকায় যোগ হলো বনদফতার। আপাতত তিনিই ওই দফতরের সমস্ত কাজ দেখাশুনা করবেন। কারণ শুক্রবারই মন্ত্রীত্ব পদ থেকে ইস্তফা দিয়েছেন সম্প্রতি শাসক দলের বেসুরো হওয়া নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

তাই স্বরাষ্ট্র, স্বাস্থ্য দফতর ছাড়াও সবমিলিয়ে মুখ্যমন্ত্রীর হাতে এই মুহূর্তে সেচ, পরিবহণ, জলসম্পদ ও বনদফতরে বাড়তি দায়িত্ব। উল্লেখ্য, আজই মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ইস্তফাপত্র মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের কাছে পাঠিয়েছেন। সেই ইস্তফাপত্র মুখ্যমন্ত্রীর সুপারিশে রাজ্যপাল গ্রহণ করেছেন। আড়াই বছর আগে সেচমন্ত্রীর পদ থেকে রাজীবকে সরিয়ে বন দফতরের দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে। শুক্রবার সেখান থেকেই তিনি পদত্যাগ করেন। যদিও এখনও তিনি বিধায়ক পদ এবং তৃণমূলের প্রাথমিক সদস্যপদ ছেড়ে দেননি।

কিন্তু রাজীবের শূণ্যস্থানে বনদপ্তরের কাজকর্ম দেখভালের জন্য কাউকে দরকার। ভোটের মুখে নতুন করে আর বনমন্ত্রীর দায়িত্ব অন্য কাউকে না দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতেই রাখার সিদ্ধান্ত নিলেন।