কোবিন্দ রাষ্ট্রপতি ভবনে নেতাজির ছবিই উন্মোচন করেছেন, সাফাই কেন্দ্রের

0

নয়াদিল্লি:  নেতাজীর ১২৫তম জন্মতিথিতে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি কোবিন্দের উন্মোচন করা নেতাজীর ছবি হৈচৈ পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। অনেকেই দাবি করেন এই ছবিটি নেতাজীর আসল ছবি নয়। ছবিটা আসলে টলিউড অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি অভিনীত গুমনামি ছবির পোর্ট্রেট। যা নিয়ে বিতর্ক শুরু হয়।

এবার জবাব এলো কেন্দ্রের তরফ থেকে। কেন্দ্র দুটি ছবি প্রকাশ করে। যাদের একটিতে গুমনামি বাবা অভিনয় করা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দ্বিতীয়টি নেতাজি সুভাষ চন্দ্র বসুর। সেখানে কেন্দ্র বলে, রাষ্ট্রপতি ভবনে নেতাজির ছবিটি আসল, এই ছবিটির উপর(কেন্দ্রের তরফে প্রকাশিত ছবি) নির্ভর করে তৈরি। বিকৃত তথ্য পরিবেশন করে ভুয়ো বিতর্ক তৈরির চেষ্টা চলছে।

সাংসদ মহুয়া মৈত্র, কংগ্রেস নেতা গৌরব পান্ধি, কমেডিয়ান কুণাল কামরা থেকে নেটিজেনরা ছবিটি ঘিরে তুমুল ট্রোল করছেন। মহুয়া মৈত্র এদিন টুইটটি রিটুইট করে লিখেছেন, ‘রাম মন্দিরে ৫ লক্ষ টাকা অনুদানের পর নেতাজি ভেবে অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জির ছবি উন্মোচন করে দিলেন। ভগবানই দেশকে রক্ষা করুক, কারণ এই সরকার পারবে না।’ কংগ্রেস নেতা এবং মুখপাত্র গৌরব পান্ধিও রিটুইট করে এই ঘটনাটির সমালোচনা করেছেন। পাশাপাশি তিনি এ প্রশ্নও তোলেন, তবে কি আমরা বেন কিংসলেকে গান্ধীজি এবং রোহন শেঠকে নেহেরু হিসেবে ধরে নেব?’ শুধু মহুয়া মৈত্র নন। বিষয়টি নিয়ে সরব হয়েছেন ট্যুইটারে নেটিজেনদের একাংশ।