“একবার শোভন চট্টোপাধ্যায়ের হাত ছেড়ে একা বেহালায় ঢুকে দেখান” বৈশাখীকে চ্যলেঞ্জ শোভন পত্নী রত্নার

0

কলকাতা: নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাড়ছে শাসক-বিরোধী দলের একে অপরকে টেক্কা দেওয়ার লড়াই। বিজেপি-তৃণমূলের যেমন লড়াই হচ্ছে তেমনি লড়াই হচ্ছে মমতা-শুভেন্দুর। আর যাদের লড়াইয়ের কথা না বললেই নয় তাঁরা হলে শোভন-বৈশাখী বনাম শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়। রত্নার সঙ্গে বৈশাখীর সম্পর্ক আদায় কাঁচকলায়। এবার বেহালা থেকে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে চ্যলেঞ্জ করেছেন রত্না চট্টোপাধ্যায়। তিনি বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেছেন, “একবার শোভন চট্টোপাধ্যায়ের হাত ছেড়ে একা বেহালায় ঢুকে দেখান!”

উল্লেখ্য, আজ মঙ্গলবার তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বেহালায় একটি পদযাত্রা করেছে তৃণমূল। সেই পদযাত্রায় যোগ দিয়েছিলেন রত্না চট্টোপাধ্যায়। পদযাত্রার আগেই তিনি বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে চ্যলেঞ্জ করে বলেন, ‘‘উনি (বৈশাখী) শোভনের সঙ্গে আসছেন বলে হয়তো বেহালার মানুষ ওঁকে কিছু বলবেন না। কিন্তু একবার শোভন চট্টোপাধ্যায়ের হাত ছেড়ে একা বেহালায় ঢুকে দেখান! দেখবেন বেহালার মানুষ ওঁকে কী করে!’’ একই সঙ্গে শোভন-বৈশাখীকে চড়া সুরে আক্রমণ করে বলেন, ‘‘ওঁরা মুখে মেক-আপ, গায়ে গয়না পরে নববিবাহিত দম্পতি সেজে সব জায়গায় যাচ্ছেন। বেহালাতেও আসছেন। এতে বেহালার মানুষ হাসছেন। হয়তো ওঁরা এখন শোভনবাবুকে কিছু বলবেন না। কিন্তু ব্যালটে এর প্রতিফলন বিজেপি দেখতে পাবে। বেহালা পূর্ব এবং পশ্চিম, দু’টি কেন্দ্রেই এর ফল দেখতে পাবে বিজেপি।’’

বলা ভালো যে বিজেপিতে যোগদানের পর বহু দিন নিষ্ক্রিয় থাকলেও নির্বাচনের আগে আবারও বিজেপির হয়ে ময়দানে নেমেছেন শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আজই বিজেপির হয়ে প্রচারে বেহালার রাস্তায় নামবেন শোভন-বৈশাখী। তাঁদের সভার আগেই টাই তৃণমূল পদযাত্রা করে বুঝিয়ে দিয়েছেন বেহালায় তাঁদের আধিপত্য। একই সঙ্গে স্বামী শোভন চট্টোপাধ্যায়ের প্রসঙ্গে বলেছেন এক সময় বেহালার মানুষ শোভনকে ভালোবাসলেও গত তিন বছর ধরে তাঁর ব্যবহার দেখে বেহালাবাসী মুখ ফিরিয়ে নিয়েছেন। সেই সঙ্গে তিনি আরও বলেন যে কলকাতার পুরভোটে তিনি তাঁর স্বামী শোভনের ১৩১ নম্বর ওয়ার্ডেই দাঁড়াবেন। বলা ভালো যে, তৃণমূল কংগ্রেস ১৩১ নম্বর ওয়ার্ডটি দেখভাল করার দায়িত্ব রত্নাকেই দিয়েছিল কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় বেহালা ছাড়ার পর।