মিম নয় বাম-কংগ্রেসের সঙ্গে জোট করবে আব্বাস সিদ্দিকি

0

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে বঙ্গ রাজনীতিতে ক্রমেই পারদ চড়ছে। তৃণমূল-বিজেপির তরজা তো চলছেই সেই সঙ্গে বাংলা দখলের জন্য যত করেছে বাম-কংগ্রেস। এবার বাম কংগ্রেস হাত মেলাতে চলেছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নেতা আব্বাসউদ্দিন সিদ্দিকির সঙ্গে। জোট করতে চাই এই মর্মে অনুমতি চেয়ে আবদুল মান্নান চিঠি পাঠিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে।

বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান চিঠিতে সোনিয়াকে লিখেছেন, “আপনি অনুমতি দিলেই জোট নিয়ে কথাবার্তা এগোব।” ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে হাত মেলাতে পারে বাম কংগ্রেস এই কথা কয়েকদিন আগে থেকেই কানাঘুষো সোনা যাচ্ছিলো। সেই কথাতেই এবার শিলমোহর পড়ল। সংখ্যালহুদের ভোট পেতেই এই জোট বলে মনে করছেন রাজনৈতিক মহল। আলিমুদ্দিন সূত্রে খবর আব্বাসউদ্দিন সিদ্দিকির দলের সঙ্গে জোট হলে ২০ টি আসন ছাড়ার প্রস্তাব দেওয়া হতে পারে।

সংখ্যালঘু ভোট পেতে হলে আব্বাসউদ্দিন সিদ্দিকিকে প্রয়োজন সেটা ভালো মতোই বুঝেছে বাম-কংগ্রেস জোট। টাই আসন নিয়ে উভয় পক্ষ আলোচনায় বসতে চাইছে। বলা বাহুল্য যে রাজ্যে বিজেপির এই বাড়বাড়ন্তকে রুখতে সমস্ত বিরোধীদের এক জোটে লড়াই করার ডাক দিয়েছিলেন আব্বাস। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব রবিবার রাজ্যে আসছেন। আলোচনার পর কি হয় এবং বাম-কংগ্রেসের দাবিতে ভাইজান রাজি হন কিনা সেটাই এখন দেখার পালা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here