নজরে কেবলই বাংলা: ভোটের নির্ঘণ্ট ঘোষণা পরেই বঙ্গে ১৫ টি করে সভা করবেন মোদী-শাহ জুটি

0

কলকাতা: ভোটের বাদ্যি বেজে গিয়েছে বাংলায়। শাসক বিরোধী দুই দলই তাঁদের রণনীতি নিয়ে ভোট যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে। গত লোকসভায় ভালো ফল করার পর থেকেই বিজেপি বঙ্গ দখলের জন্য মরিয়া হয়ে রয়েছে। ঘন ঘন বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় বিজেপির শীর্ষ নেতারা। তাঁদের তালিকা তে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বাংলা দখলের জন্য ভোটের নিরঘন্ত প্রকাশের পর রাজ্যে প্রায় ১৫টি জনসভা করবেন মোদী-শাহ। এমনটাই বঙ্গ বিজেপি সূত্রে খবর।

এই প্রসঙ্গে বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান, “প্রয়োজনমতো সভা করবেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া, অনেক কেন্দ্রীয় নেতা আসবেন।” মোদী-শাহ জুটি আদা জল খেয়ে বাংলার নির্বাচনী যুদ্ধের ময়দানে নেমে পড়েছে। যে কোনও মুল্যে বাংলায় বিজেপির শাসনভার প্রতিষ্ঠা করাই তাঁদের এক এবং একমাত্র লক্ষ্য। দক্ষিণবঙ্গে ১০ ও উত্তরবঙ্গে কমপক্ষে ৫টি সভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। বাংলায় একই সংখ্যক সভা করার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমত শাহেরও এমনটাই খবর বিজেপি সূত্রে।

আগামী ২২ ও ২৮ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী। নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করার কথা রয়েছে। সেই সঙ্গে হুগলীতে রাজনৈতিক জনসভা করবেন তিনি। বলা ভালো যে চলতি সপ্তাহে বঙ্গে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কাকদ্বীপ থেকে সূচনা করেছেন বিজেপির পঞ্চম তথা শেষ রথযাত্রা। দলীয় কর্মসূচির ফাঁকে বৃহস্পতিবার রাতে দলের কোর কমিটির সঙ্গে বৈঠকে বঙ্গ দখল নিয়ে একাধিক পরামর্শ দিয়েছেন। চলতি মাসেই ঘোষণা হতে পারে বঙ্গ বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট। দিন ঘোষণা পরেই মোদী-শাহ জুটি ঝাঁপিয়ে পরবেন বঙ্গ দখলের লক্ষ্যে। রাজ্যের কোন কোন জায়গাতে প্রধানমন্ত্রীর সভা হবে তা নিয়ে ইতিমধ্যেই তালিকা তৈরি করার কাজ শুরু করে দিয়েছেন রাজ্য বিজেপির নেতারা। এমনটাই জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here