“বৈঠকে কোনও আলোচনা হয়নি,” সৌরভের বিজেপিতে যোগদানের জল্পনা ওড়ালেন দিলীপ ঘোষ

0

কলকাতা: ২১ এর নির্বাচনে রাজ্যের শাসনভার দখলে মরিয়া হয়েছে গেরুয়া শিবির। সেই মতো কেন্দ্রীয় নেতৃত্বের বাংলা সফরের হিড়িক লেগেছে। নির্বাচনী যুদ্ধের দিন ঘোষণার পর আগামী রবিবার ৭ মার্চ সেই যুদ্ধে আরও উৎসাহ জোগাতে ব্রিগেড সমাবেশ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এবার জল্পনা শুরু হয়েছে এই ব্রিগেড মঞ্চে উপস্থিত থাকতে পারেন বাংলার মহারাজ তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে সেই জল্পনাতে জল ঢাললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের জল্পনা কল্পনা প্রত্যাখ্যান করেদিলীপ ঘোষ জানিয়েছেন, এ সম্পর্কে তার কোনও ধারণা নেই এবং এই বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে বলেও তাঁর কাছে জানা নেই। সাংবাদিকদের তিনি বলেন, “এ বিষয়ে আমার কোনও ধারণা নেই, বৈঠকে কোনও আলোচনা হয়নি। গণমাধ্যমের খবরে বলা হয়েছে যে গাঙ্গুলি ৭ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণে যোগ দিতে পারেন।” বিজেপির রাজ্য সভাপতি আরও বলেছেন, “দলের কোর কমিটি শীঘ্রই পশ্চিমবঙ্গে প্রথম ও দ্বিতীয় পর্বের নির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করবে। কোর কমিটি পশ্চিমবঙ্গে নির্বাচনের জন্য প্রথম এবং দ্বিতীয় পর্বের প্রার্থীদের নিয়ে আলোচনা করেছে। দ্রুত নামগুলি ঘোষণা করা হবে।”

দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল যে বিজেপি পশ্চিমবঙ্গ নির্বাচনে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক এবং বিসিসিআইয়ের বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে তাদের হয়ে রাজনীতির ময়দানে নামাতে পারে। এবার ব্রিগেড মঞ্চে সৌরভের থাকার খবরে সেই জল্পনা আরও জোড়ালো হল। ৭ তারিখের এই ব্রিগেডই হবে বিজেপির সর্ববৃহৎ সভা, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তবে সেই সভাতেই কি সৌরভকে সামনে এনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করবে বিজেপি? প্রশ্নটা থেকেই যাচ্ছে।