বিজেপির পাখির চোখ বাংলা, আবারও বঙ্গ সফরে আসছেন মোদী-শাহ

0

কলকাতা: একুশের নির্বাচনে বিজেপির পাখির চোখ বাংলা। তাই সর্বশক্তি দিয়ে বাংলায় ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। আগামী সপ্তাহে ফের রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিজেপি সূত্রে খবর, ১৮ই মার্চ পুরুলিয়াতে সভা করবেন প্রধানমন্ত্রী। এরপর ২০ই মার্চ কাঁথি ও ২১ই মার্চ বাঁকুড়ায় সভা করবেন তিনি। পাশাপাশি, মোদীর বঙ্গ সফরের মধ্যেই  ১৫ ও ১৯ মার্চ রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফলে একই সময় মোদী এবং শাহের বঙ্গ সফর কার্যত বাংলার ভোটের ময়দানে ঝোড়ো বাতাস তুলতে চলেছে। এই প্রসঙ্গে রাজ্য বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, “আমাদের লক্ষ্য একটাই, বাংলা জয়।” তিনি আরও বলেন, “রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি ২০টি সভা করবেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০টি সভা করবেন। জে পি নাড্ডা এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যে একাধিক সভা করবেন। আর এরা সবাই রোডশো করবেন পশ্চিমবঙ্গে।” রাহুল সিনহার কথায় স্পষ্ট হয়ে যায় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে এবার পাখির চোখ করে বিজেপি তাদের নির্বাচনী সমরসজ্জা চিত্রায়িত করছেন। তবে প্রশ্ন একটাই দিল্লি থেকে প্রধানমন্ত্রী , স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্যে এসে নানান সময় সভায় ভাষণ দিচ্ছেন। তাতে তাঁরা সবাই বলছেন এই রাজ্যে বিজেপি যদি জয়ী হয় তাহলে উন্নয়নের জোয়ার এনে দেবেন তাঁরা। রাজ্যে ডাবল ইঞ্জিন সরকার তৈরী করবেন।

এই নিয়ে সৌগত রায় বলেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায়কে নরেন্দ্র মোদি ও বিজেপি ভয় পান, তাই পুরো দেশের সরকারটা রাজ্যে চলে আসছে। এসব করে লাভ হবে না।ওনারা  বাংলায় এসে বাংলায় কথা বলার চেষ্টা করে বাঙালির মন জয় করতে পারবেন না। আগে গ্যাস, পেট্রোল, ডিসেলের দাম কমান। এই রাজ্যে এসে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভোটের বাক্সে লাভ হবে না’।