বাকি চার জায়গাতেই হারবে বিজেপি, বাংলায় তৃণমূলই ক্ষমতায় আসবে: আশাবাদী এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার

0

কলকাতা: শিয়রে একুশের বিধানসভা নির্বাচন। বাংলা ছাড়াও নির্বাচন হবে অসম, কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরিতে। ফলাফল ঘোষণা হবে ২রা মে। তার আগেই ভবিষ্যদ্বাণী করে দিলেন জাতীয়তাবাদি কংগ্রেস দলের সুপ্রিমো শরদ পাওয়ার।

বাংলার নির্বাচন নিয়ে বিজেপিকে তুলোধোনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-এর পাশে থাকার বার্তা দিলেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। সেই সঙ্গে তিনি বলেন, আসন্ন নির্বাচনে অসম ছাড়া বাকি চার জায়গাতেই হেরে যাবে বিজেপি। পাশাপাশি, বাংলায় তৃণমূলই যে ক্ষমতায় আসবে সে ব্যাপারেও আত্মবিশ্বাসী শরদ পাওয়ার।
রবিবার বারামতীতে সাংবাদিক সম্মেলনে এরকমই ভবিষ্যদ্বাণী করলেন পওয়ার। প্রথমেই তিনি কেরল এবং তামিলনাড়ুর প্রসঙ্গে বলেন, “এই পাঁচ রাজ্যে ভোটের ফলাফল নিয়ে এখনই কথা বলা উচিত নয়, কারণ সেখানে এখনও ভোট হয়নি। তবে কেরলে বামেদের সঙ্গে জোট বেঁধেছে এনসিপি। আর বিপুল মার্জিনে জেতার ব্যাপারে আমরা আশাবাদী। তামিলনাড়ুতে স্তালিনের জয় নিয়ে আশাবাদী শরদ পাওয়ার। তাঁর মতে, তামিলনাড়ুর মানুষ ডিএমকের ওপর ভরসা করবেন।”

পাশাপাশি, পশ্চিমবঙ্গের নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, “পশ্চিমবঙ্গের ক্ষেত্রে বিজেপি ক্ষমতার অপব্যবহার করছে। তারা একজন বোনকে আক্রমণ করছে, যে কিনা নিজের রাজ্যের মানুষের হয়ে লড়াই করছে। বঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলই যে ক্ষমতায় ফিরছে সে ব্যাপারে নিশ্চিত আমি।” অন্যদিকে অসমে প্রসঙ্গে তিনি বলেন, “অসমে তিন দফার ভোট। সে রাজ্যে অসম গণ পরিষদের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়ছে বিজেপি। বামপন্থী দলগুলি কংগ্রেস এআইইউডিএফ একত্রিত হয়ে বিজেপি জোটের বিরুদ্ধে লড়ছে। অসমে অবশ্য বিজেপিরই জয় দেখছেন শরদ। তবে অন্য রাজ্যগুলোতে তাদের ক্ষমতায় আসার কোনও সম্ভাবনাই নেই। আর এটাই দেশকে নতুন দিশা দেখাবে।”