প্রার্থী নিয়ে ক্ষোভ, দিল্লীতে বঙ্গ বিজেপি নেতাদের নিয়ে জরুরি বৈঠক অমিত শাহের

0

নিজস্ব প্রতিবেদকঃ প্রার্থী নিয়ে বিক্ষোভের জেরে নাজেহাল বঙ্গ বিজেপির নেতারা। প্রার্থী অসন্তোষ বিজেপিতে দফায় দফায় বিক্ষোভ চলছে বিজেপির হেস্টিংসের নির্বাচনী কার্যালয়ে। এই অবস্থায় পরিস্থিতি সামাল দিতে বুধবার দিল্লিতে বঙ্গ বিজেপির নেতাদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কীভাবে পরিস্থিতি সামাল দিতে হবে তা নিয়েই পর্যালোচনা হবে বলে সূত্রের খবর।
মঙ্গলবার হাওড়ার উদয়নারায়ণপুর, পাঁচলার বিজেপি কর্মী সমর্থকরা প্রার্থী বদলের দাবিতে দিনভর বিক্ষোভ দেখান। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন তাঁরা। মুকুল রায় টাকা খেয়ে প্রার্থী পছন্দ করেছেন বলে অভিযোগ করেন বিজেপি কর্মীরা। অন্যদিকে বুধবারও সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনার কুলপি, ক্যানিং-এর বিজেপি কর্মী সমর্থকরা প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ দেখান দিনভর।
হেস্টিংসের বিক্ষোভ সামাল দিতে সোমবারই সফর কাটছাঁট করে কলকাতায় ছুটে আসেন অমিত শাহ। রাতেই বঙ্গ বিজেপির নেতাদের নিয়ে বৈঠক করেন তিনি। মূলত এই অসন্তোষ নিয়েই আলোচনা হয়েছে। কীভাবে এই অসন্তোষ সামাল দেওয়া যায় এই নিয়েই রণকৌশল নির্ধারণে তৎপর হয়েছেন বিজেপির চাণক্য। কোন পথে মিলবে সমাধান সূত্র এই নিয়ে তৎপর শাহ, নাড্ডারা। সোমবার রাতেই শহরে আসেন জেপি নাড্ডাও। তিনিই সামিল হয়েছিলেন বৈঠকে। ছিলেন মুকুল রায়, দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়রা।
বুধবার দিল্লিতে পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসছে বিজেপির কোর কমিটির সদস্যরা। রাতেই দিল্লিতে পৌঁছে গিয়েছেন মুকুল রায়, দিলীপ ঘোষরা। বুধবার সকাল ১০টা থেকে বিজেপির কোর কমিটি বৈঠক করবেন। সেখানে প্রার্থী অসন্তোষ নিয়ে কথা হবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও প্রার্থী তালিকা নিয়েও আলোচনা করা হবে বলে জানা গিয়েছে। দলীয়কর্মীদের অসন্তোষের কথা মাথায় রেখে এবার প্রার্থী তালিকা চূড়ান্ত করবে বিজেপি এমনই মনে করা হচ্ছে।