আজই বাকি ১৬৭ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, থাকতে পারে বড়ো চমক

0

কলকাতা: প্রার্থী তালিকা ঘোষণার ব্যাপারে তৃণমূল ও বামেদের চেয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে বিজেপি। এখনও অর্ধেকের বেশি আসনে প্রার্থী ঘোষণা করে উঠতে পারেনি গেরুয়া শিবির। দ্বিতীয় দফার ৬৩ জন প্রার্থীর নাম ঘোষণার পরই ব্যাপক অসন্তোষ দেখা যায় বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে। আর সেই কারনেই বাকি বিধানসভা গুলিতে কারা প্রার্থী হবেন সেই বিষয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের খবর এর পরই বৃহস্পতিবার বাকি ১৬৭ আসনের প্রার্থী তালিকা ঘোষণা সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় নেতৃত্ব।

বিজেপি সূত্রে খবর, বৃহস্পতিবার পূর্নাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে গেরুয়া শিবির। জানা গেছে, মঙ্গলবার রাত ও বুধবার দিনভর বৈঠকের পর রাজ্যের বাকি পঞ্চম, ষষ্ঠ , সপ্তম ও অষ্টম, এই চার দফার প্রার্থীদের নাম চূড়ান্ত করেছে বিজেপি। পাশাপাশি দ্বিতীয় ও তৃতীয় দফার যে সমস্ত আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি সেগুলিতেও নাম চূড়ান্ত করা হয়েছে। সেই সঙ্গে কর্মীদের অসন্তোষের জেরে একাধিক আসনে প্রার্থী বদলেও দেওয়া হতে পারে। বুধবার গভীর রাত পর্যন্ত দিল্লিতে দলের সদর দপ্তরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে বাকি আসনের নামের তালিকায় সিলমোহর বসেছে। বৃহস্পতিবার প্রার্থীদের সেই নামের তালিকা ঘোষণা করা হতে পারে বলে দলীয় সূত্রে খবর। সূত্রের খবর,রাজ্যের শাসকদল তৃণমূল, বাম ও কংগ্রেস থেকে দলে আসা নেতাদের পাশাপাশি যে সমস্ত অভিনেতা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁদের অধিকাংশকেই প্রার্থী করা হচ্ছে।

সেই তালিকায় রয়েছে অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় নাম। রুদ্রনীলের নামও রয়েছে। পাশাপাশি, দমদম অথবা রাজারহাট গোপালপুর কেন্দ্র থেকে ভোটে লড়তে পারেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য, কৃষ্ণনগর দক্ষিণ থেকে মুকুল রায়ের নাম শোনা যাচ্ছে। মুকুল-পুত্র শুভ্রাংশু রায় নিজের বীজপুর কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন। বড়বাজার থেকে লড়বেন প্রবীণ নেতা ও প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা। জোড়াসাঁকো কেন্দ্রে শিশির বাজোরিয়া ও চৌরঙ্গি থেকে রীতেশ তিওয়ারি টিকিট পেতে চলেছেন। কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের জন্য নাম রয়েছে কল্যাণ চৌবের। পানিহাটিতে সন্ময় বন্দ্যোপাধ্যায় ও খড়দা আসনে শীলভদ্র দত্ত প্রার্থী হচ্ছেন বলে খবর।