নাম নেই প্রার্থী তালিকায়, অভিনেতা তথা বিজেপি নেতা জয় ব‍্যানার্জীর ঘাসফুলে যোগদান

0

কলকাতা: নির্বাচনের আর বাকি মাত্র কয়েকদিন। ইতিমধ‍্যেই বিভিন্ন দল নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করে চলেছে। তার সাথে সাথে দিন যত এগিয়ে আসছে ততই চারিদিকে তৈরি হচ্ছে এক অশান্ত বাতাবরণ। ইতিমধ‍্যেই বিজেপি শিবির নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলেছে। ফলে নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই বিজেপি শিবিরে গন্ডোগোল বাসা বাধছে। একাধিক জায়গায় বিজেপি প্রার্থীদের কেন্দ্র করে তুমুল গন্ডগোলের সৃষ্টি হচ্ছে। ভাঙচুরের সাথে সাথে দলীয় পতাকা পুড়িয়ে দিচ্ছে বহু বিজেপি কর্মী।

প্রার্থী নির্বাচনকে কেন্দ্র করে বহু নেতাদের মধ‍্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পাশাপাশি টিকিট বিতরন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে বিজেপি নেতা তথা বিশিষ্ট অভিনেতা জয় ব‍্যানার্জী। দলের বহু গুরুত্বপূর্ন পদের সঙ্গে যুক্ত ছিলেন জয় ব‍্যানার্জী কিন্তু তার নাম প্রার্থী তালিকায় নথিভুক্ত করা হয়নি। এই নিয়ে বেশ ক্ষুব্ধ হয়ে আছেন তিনি। এমনটাও খবর পাওয়া গিয়েছে তিনি শীঘ্রই বিজেপি ত‍্যাগ করে তৃনমূলে যোগ দিতে চলেছেন। জানা গিয়েছে আগামী সোমবারের মধ‍্যেই তিনি তৃনমূলে অংশগ্রহন করতে চলেছেন।

নির্বাচনে প্রার্থী নিয়োগ নিয়েই ক্ষুব্ধ হয়ে আছেন জয় ব‍্যানার্জী। তার বক্তব‍্য দলের পুরোনো কর্মীদের টিকিট না দিয়ে তৃনমূল থেকে যারা সদ‍্য বিজেপিতে যোগদান করেছে তাদের আগে টিকিট দেওয়া হচ্ছে। এছাড়াও তিনি বলেছেন মুখ‍্যমন্ত্রীর পায়ে লাগা নিয়েও বহু মজা মসকরা করেছে বিজেপির বহু প্রার্থী। একজন অসুস্থ মানুষকে নিয়ে মজা করার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। পুরোনো নেতাদের পাত্তা না দিয়ে দলের নতুন প্রার্থীদের যেভাবে টিকিট দেওয়া হচ্ছে এ বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন জয় ব‍্যানার্জী। ইতিমধ‍্যেই যানা গেছে বিজেপির বহু নেতা দলত‍্যাগ করে তৃনমূলে যোগদান করেছে। খুব শীঘ্রই এবার তাদের মতো একই পথে হাঁটতে চলেছেন জয় ব‍্যানার্জী অপেক্ষা শুধু দিদির সম্মতির।