বাকি ১৩ টি আসনের প্রার্থী ঘোষণার পাশাপাশি চৌরঙ্গী-কাশীপুর বেলগাছিয়ার প্রার্থী বদল বিজেপির

0

কলকাতা: পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম দফার ১৩ জন প্রার্থীর নাম ঘোষণা করলো গেরুয়া শিবির। সেই সঙ্গে বদলে দেওয়া হল কাশীপুর-বেলগাছিয়া এবং চৌরঙ্গী কেন্দ্রের প্রার্থীদের। পঞ্চম পর্যায়ের নির্বাচনে এদিন বিজেপির প্রার্থী তালিকায় দার্জিলিং এবং কালিম্পং-এর তিন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। সেখানে দার্জিলিং-এর প্রার্থী করা হয়েছে বর্তমানে বিধায়ক থাকা নীরজ তামাং জিম্বোকে। এছাড়াও কালিম্পং এবং কার্শিয়াং থেকে প্রার্থী করা হয়েছে যথাক্রমে সুব্বা প্রধান এবং বিষ্ণুপ্রসাদ শর্মাকে।

গাঁইঘাটায় প্রার্থী সুব্রত ঠাকুর ষষ্ঠদফায় ভোটের জন্য যে পাঁচজনের নাম এদিন ঘোষণা করা হয়েছে, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হল গাঁইঘাটা থেকে মতুয়া ঠাকুরবাড়ির প্রতিনিধি হিসেবে সুব্রত ঠাকুরের নাম। এছাড়া বাগদা থেকে প্রার্থী করা হয়েছে বর্তমানে বিধায়ক থাকা বিশ্বজির দাসকে। বনগাঁ উত্তর থেকে প্রার্থী অশোক কীর্তনিয়া। এছাড়াও করণদিঘি, ইটাহার থেকে প্রার্থী করা হয়েছে যথাক্রমে সুভাষ সিনহা এবং অমিতকুমার কুণ্ডুকে।
বিজেপির প্রার্থী তালিকায় চৌরঙ্গী এবং কাশীপুর-বেলগাছিয়ায় প্রার্থী বদল করা হয়েছে। চৌরঙ্গীতে শিখা মিত্র এবং কাশীপুর- বেলগাছিয়া তৃণমূল নেতার নাম রাখা হয়েছিল। যা নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়। এবার চৌরঙ্গী থেকে প্রার্থী তালিকায় নাম রয়েছে দেবব্রত মাঝি এবং কাশীপুর-বেলগাছিয়া থেকে শিবাজি সিনহা রায়ের।

এছাড়াও এই তালিকা বহরমপুর থেকে প্রার্থী করা হয়েছে সুব্রত মৈত্রকে। পাশাপাশি, আলিপুরদুয়ার থেকে বিজেপির প্রার্থী করা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছের বলে পরিচিত বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক লাহিড়ীকে। কিন্তু স্থানীয় বিজেপি নেতৃত্বের তরফে এই নাম নিয়ে প্রতিবাদ করা হয়েছিল। এবার সেই অশোক লাহিড়ীর কেন্দ্র বদল করে বালুরঘাট করা হয়েছে। এছাড়াও রাসবিহারী থেকে প্রার্থী করা হয়েছে লেফটেন্যান্ট জেনারেনল সুব্রত সাহাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here