পুরনো দিনের ‘সুপার মারিও’র আদলে এবার অভিনব প্রচার তৃণমূল কংগ্রেসের

0

নিজস্ব প্রতিবেদকঃ ঘোষণা হয়ে গিয়েছে নির্বাচনের তারিখ। ২৭শে মার্চ থেকে শুরু হচ্ছে বাংলায় বিধানসভা নির্বাচন। জোরকদমে চলছে রাজনৈতিক দলগুলির প্রচার অভিযান। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। দেওয়াল লিখন থেকে শুরু করে ফ্লেক্স কিংবা গানের প্যারডি সবকিছুতেই যেন রয়েছে একে অপরকে টেক্কা দেওয়ার পালা। তৃণমূল কংগ্রেসের ‘খেলা হবে’, সিপিএম-এর ‘টুম্পা সোনা’, বিজেপির ‘পিসি যাও’ স্লোগান সবেতেই একে অপরকে পাল্লা দিচ্ছে। ফের একবার দলের প্রচারের জন্য পুরনো দিনের ‘সুপার মারিও’ ভিডিও গেমের আদলে নতুন ভিডিও প্রকাশ করল তৃণমূল কংগ্রেস যেটি ব্যাপক সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

তৃণমূল কংগ্রেস নিজেদের প্রচার গান বানিয়ে ভাইরাল করেছে। সেই গান ‘খেলা হবে’ এখন বাম্পার হিট। এবার দলের প্রচারের জন্য এক অন্যরকম পন্থা অবলম্বন করলো রাজ্যের শাসক দল। প্রত্যেকে ছোটবেলায় এই গেমটি অবশ্যই খেলেছেন, এবার সেই প্রত্যেকের ছোটবেলার সেই বিখ্যাত মারিও গেমের ভিডিও নতুন করে সাজালো তৃণমূল কংগ্রেস। এখানে ‘সুপার মারিও’ মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ভিডিওটি পোস্ট করা হয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, সমস্ত বাধা টপকে, রাজ্যের উন্নয়নের ওপর ভর করে ফের তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ ভিডিওর প্রত্যেকটি ধাপে ধাপে বোঝানো হয়েছে কিভাবে বাংলার উন্নয়ন এনেছেন তিনি। তবে ভিডিও গেমের একটি অংশে দেখা যাবে নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে।তাঁদেরই বাধা টপকে একের পর এক উন্নয়নমূলক কাজকে সাথী করে এগিয়ে চলেছেন মুখ্যমন্ত্রী। ভিডিওটির আবহ সংগীত একেবারে পুরোনো ভিডিও গেম সুপার মারিও গেমের মতোই রাখা হয়েছে, এমনকি অ্যানিমেশন একইরকম রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here