বহিরাগত তকমা পাওয়ায় মমতাকে আক্রমণ ক্রুদ্ধ মোদীর, ‘খেলা হবে, বিজেপি খালি হবে’ পাল্টা জবাব মমতার

0

কাঁথি: নির্বাচনের মুখে জোরকদমে চলছে রাজনৈতিক তরজা। বঙ্গ রাজনীতি সরগরম হয়ে উঠেছে মোদি মমতার বাক যুদ্ধের আক্রমণে। বুধবার কাথির সভাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বহিরাগত মন্তব্যের বিরুদ্ধে মোদি তীব্র কটাক্ষ করেন। এদিন মোদির মন্তব্যের কিছু পরেই মুখ্যমন্ত্রী বিষ্ণুপুরের সভা থেকে পাল্টা নিশানায় আক্রমণ করেন মমতাও।

মুখ্যমন্ত্রী বলেন ‘বহিরাগত গুন্ডা কারা? জবাব দিন,বহিরাগত গুন্ডাদের নিয়ে আসছে। যারা বাংলায় থাকেন তাদের বহিরাগত বলিনি। সে রাজস্থানি হোক, তামিল হোক বা অন্য কেউ। উত্তরপ্রদেশের গুন্ডাদের এখানে পাঠিয়ে দিচ্ছে। কপালে তিলক দিয়ে পান চিবোতে এখানে আসছে। বাংলার সংস্কৃতি নষ্ট করছে।” মোদির উদ্দেশ্যে এদিন মমতা আরও বলেন ‘অন্য ফুলে নয় , জোড়া ফুলে ভোট দিন । প্রধানমন্ত্রীর চেয়ার সম্মান করি।কিন্তু মোদি এত বড় মিথ্যাবাদী আর দেখিনি। শুধু মিথ্যে কথা বলে। মোদি-শাহ-আদনি, তিনটি সিন্ডিকেট আলু পেঁয়াজ সব লুট করে নেবে তিন জনে মিলে খাবে শুধু।” অন্যদিকে কাঁথিতে এই বহিরাগত মন্তব্যে মমতা কে আক্রমণে মোদি বলেছেন “এই মাটি বিদ্যাসাগর, রবীন্দ্রনাথ, বঙ্কিমচন্দ্র, মাতঙ্গিনি হাজরার। এই মাটিতে কোনও ভারতবাসী বহিরাগত নন। বঙ্গভূমি ও ভারতভূমি একই। সবাই ভারতমাতার সন্তান। যে বাংলায় গুরুদেব সব ভারতবাসীকে এক সূত্রে বেঁধেছেন, সেই বাংলায়, গুরুদেবের মাটিতে দিদি বহিরাগত বলছেন! আপনি অপমান করছেন সবাইকে।”

প্রসঙ্গত, বাংলায় বিজেপির কেন্দ্রীয় নেতাদের বারংবার বহিরাগত বলে সরব হয়েছে তৃণমূল। মুখ্যমন্ত্রী বলেছেন, বহিরাগতদের বাংলা দখল করতে দেব না।’ এই কারণেই এবার যেভাবে মোদী সুর চড়ালেন তা বঙ্গ রাজনীতিতে এক নতুন মাত্রা যোগ করল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। অপর দিনে , এদিন মমতা আরও বলেন ‘ভোট লুঠ করতে পারে। তাই পাহাড়া দিতে হবে।’ বিজেপিকে নিশানা করে কটাক্ষ মমতার, ‘সব বিক্রি করে দিচ্ছেন ওরা। রাজনৈতিক ভাবে হারান বিজেপি-কে। খেলা হবে, বিজেপি খালি হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here